আমরা অসাধ্য সাধন করেছি : প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
অক্টোবর ১১, ২০১৮ ১১:৩৭ পূর্বাহ্ণ

দেশের মানুষের জীবনমান উন্নয়নে সরকারের নেওয়া পদক্ষেপগুলোর কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পৃথিবীতে কোনো দেশ এতো দ্রুত এতোটা উন্নতি করে এমনটি আমার জানা নেই। কিন্তু আমরা সেই অসাধ্য সাধন করেছি।

আজ বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি আজ দেশের ২০ টি জেলায় ৩৩ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন।

জাতির জনককে হারানোর কথা স্মরণ করে শেখ হাসিনা বলেন, বাবা-মা, ভাই-ভাবী সব হারিয়েছি। জীবনের ঝুঁকি নিয়ে দেশে এসেছি। এসে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তনে কাজ শুরু করি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো দেশের মানুষের জন্য নিজের জীবনকে উৎসর্গ করেছি।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের সরকারের উদ্দেশ্য মানুষের ভাগ্যের পরিবর্তন। আজ দেশে ২০ হাজার মেঘাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। ডিজিটাল প্রযুক্তির ছোয়া সব জায়গায় লেগেছে। দেশবাসী আজ প্রযুক্তির সুবিধা ভোগ করছে।

শেখ হাসিনা বলেন, সরকারের পরিকল্পিত উদ্যোগগুলোর সুফল আজ দেশবাসী ভোগ করছে। গড় আয়ু বৃদ্ধি পেয়েছে। শিশু ও মাতৃমৃত্য হার কমে এসেছে। স্বাস্থ্যসেবা মানুষের দোঁড়গোড়ায় পৌছে গেছে। সবাই কমিউনিটি স্বাস্থ্য ক্লিনিক থেকে সেবা নিতে পারছে।

প্রধানমন্ত্রী বলেন, দেশের যোগাযোগ নেটওয়ার্কে বৈপ্লবিক পরিবর্তন এসেছে। সারাদেশে রাস্তা-ঘাট-ব্রিজ কালভার্ট ও সেতু গড়ে উঠেছে। মানুষের যোগাযোগ সহজ হয়েছে।

 

Comments are closed.

LATEST NEWS