খেলার খবর - অক্টোবর ১১, ২০১৮ ১০:৫৫ পূর্বাহ্ণ

ইতালিকে রুখে দিলো ইউক্রেন

আরেকটি পরীক্ষামূলক দল মাঠে নামিয়ে প্রথমার্ধে প্রাণবন্ত পারফরম্যান্স করল ইতালি। কিন্তু জয়ের দেখা পেল না। তাদের ঘরের মাঠে বুধবার এক প্রীতি ম্যাচে ১-১ গোলে রুখে দিলো ইউক্রেন।

সবশেষ ম্যাচে নেশন্স লিগে ১-০ গোলে পর্তুগালের কাছে হেরেছিল ইতালি। ওই দলে ৮টি পরিবর্তন এনে ইউক্রেনের বিপক্ষে দল সাজান রবার্তো মানচিনি। এই ড্রয়ে আজ্জুরিরা টানা পাঁচ ম্যাচ জয়হীন থাকল।

ফেদেরিকো বার্নার্দেসচি, লরেঞ্জো ইনসিগনে ও ফেদেরিকো চিয়েসার আক্রমণভাগ দারুণ কয়েকটি সুযোগ তৈরি করেছিল। কিন্তু প্রথমার্ধের আগে ইউক্রেনের গোলরক্ষক আন্দ্রি পিয়াতোভকে পরাস্ত করতে পারেনি তারা।

অবশেষে ৫৫ মিনিটে নিচু শটে গোলের দেখা পায় স্বাগতিকরা। বার্নার্দেসচির নিচু শট পিয়াতোভের হাতে লেগে জালে জড়ায়।

কিন্তু বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি ইতালি। ৭ মিনিট পর নিচু শটে তাদের গোলরক্ষক জিয়ানলুইজি দোনারুমাকে বোকা বানান ‍রুসলাম মালিনোভস্কি। তার কিছুক্ষণ পর মালিনোভস্কির একটি বাঁকানো ফ্রি কিক ক্রসবারে আঘাত করলে ইতালি বিপদ থেকে রক্ষা পায়।

মানচিনি ম্যাচ শেষে বলেছেন, ‘আজ রাতে আমরা কয়েকটি গোল পাওয়ার দাবিদার ছিলাম। আমাদের আরও উন্নতি করতে হবে। আরও দৃঢ় হতে হবে।’

জেনোয়ার স্টেডিও লুইজ ফেরারিসের এই ম্যাচে ৪৩ মিনিটে খেলা বন্ধ ছিল গত ১৪ আগস্ট শহরের একটি সেতু ধসে পড়া ৪৩ জন নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করার জন্য।সূত্র- গোল ডটকম।

 

২ Comments

Comments are closed.