পাঠ্যপুস্তকে সড়ক নিরাপত্তার অধ্যায় অন্তর্ভুক্ত করার দাবি ইলিয়াস কাঞ্চনের

এম নজরুল ইসলাম , বগুড়া
অক্টোবর ১১, ২০১৮ ৮:৩২ অপরাহ্ণ

নিরাপদ সড়ক চাই (নিসচা) প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেছেন, সড়কে অনেক পক্ষ আছে। যে দায়ী তার কথা বলি। সড়কে শৃঙ্খলা ফেরাতে হলে সবাইকে সচেতন হতে হবে এবং দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে। সড়ক দুর্ঘটনার জন্য কেউ এককভাবে দায়ী নয়।

শিক্ষক সমাজকে জাতির মেরুদন্ড উল্লেখ করে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, প্রজন্মের পর প্রজন্মকে ভবিষ্যত উজ্জল নাগরিক হিসেবে তৈরি করে থাকে। তারা জাতির আলোর দিশারী। তাই আমরা বিশ্বাস করি, সড়কের শৃঙ্খলা ফেরাতে আইন মানার সংস্কৃতি গড়ে তুলতে আগামী প্রজন্মকে শিক্ষক সমাজই গড়ে তুলতে পারবে। আমি বিশ্বাস করি, আজকের প্রশিক্ষণ কর্মশালায় আপনারা যা জানবেন এবং বুঝবেন তা আত্মস্থ করে আগামীর আলোকিত সমাজের প্রতিনিধি গড়ে তুলবেন। যাদের সু-শৃঙ্খল জীবনবোধ সড়ককে করে তুলবে নিরাপদ।

বুধবার নিরাপদ সড়ক চাই (নিসচা) বগুড়া জেলা শাখার আয়োজনে সড়ক নিরাপত্তা বিষয়ক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় ইলিয়াস কাঞ্চন আরও বলেন, প্রত্যেকে যদি নিজ নিজ ত্রুটিগুলো সংশোধন করি, তাহলে সড়কে আর বিশৃঙ্খলার সৃষ্টি হবে না। শিক্ষক সমাজের দায়িত্ব অনেক। সকলের দায়িত্বশীল আচরণই সর্বত্র শৃঙ্খলা ফিরে আসে। আমরা মনে করি, সেই দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারবে শিক্ষক সমাজ।

ইলিয়াস কাঞ্চন বলেন, উচ্চ মাধ্যমিক পর্যন্ত পাঠ্যপুস্তকে ট্রাফিক আইন ও সড়ক নিরাপত্তার উপর অধ্যায় অন্তর্ভুক্ত করা জনস্বার্থে প্রয়োজন। প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্যকালে নিরাপদ সড়ক চাই (নিসচা) এর বিগত দিনে বিভিন্ন কর্মকান্ডের সফলতার বিস্তারিত
বিবরণ তুলে ধরেন এবং সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক সমাজ সহ সকলকে একযোগে কাজ করার আহবান জানান তিনি। কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন এবং দিক নির্দেশনামূলক বক্তব্য দেন- প্রধান প্রশিক্ষক সৈয়দ এহসান-উল হক কামাল, লিটন এরশাদ ও এস এম আজাদ হোসেন।

বক্তব্য রাখেন- টিএমএসএস’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যা ,হোসনে আরা বেগম, হাইওয়ে ওসি জাহাঙ্গীর হোসেন, ব্যাংক কর্মকর্তা নুর আলম, বিআরটিএ’র এডি ও নিসচা কেন্দ্রীয় কমিটির বেলায়েত হোসেন খান নান্টু, নিসচা রাজশাহী শাখার সভাপতি
তৌফিক আহসান টিটু। সভায় কোরআন তেলাওয়াত করেন পিটিআই শিক্ষক আলী আশরাফ। সভায় শোক প্রস্তাব উত্থাপন করা হয়। এতে সভাপতিত্ব করেন মোস্তাফিজার রহমান ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম সোহাগ।

 

২ Comments
  1. Tractor Workshop Manuals says

    eating can be considered my hobby he he he. i would really love to visit foods blogs and see some recipes,

  2. dig this says

    I simply want to say I am all new to weblog and absolutely enjoyed your blog. More than likely I’m want to bookmark your blog post . You definitely have wonderful well written articles. Appreciate it for revealing your web site.

Comments are closed.

সর্বশেষ পাওয়া