দেশের খবর - অক্টোবর ১১, ২০১৮

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে মীরসরাই ও বারইয়ারহাটে আনন্দ মিছিল

বহুল আলোচিত গ্রেনেড হামলা মামলা ও নোয়াখালীর সেনবাগ উপজেলার জজ মিয়া নাটকের অবসান হলো বুধবার। আলোচিত গ্রেনেড হামলা মামলার রায়কে ঘিরে সারাদেশে নিরাপওা জোরদারসহ ছিল অল আউট ব্যবস্থা। এছাড়া ও আলোচিত এই মামলার রায়ে অাওয়ামীলীগের সকল ইউনিট ছিল সদা জাগ্রত।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে বর্বরোচিত একুশে আগস্ট গ্রেনেড হামলার মূল লক্ষ্য ছিল আওয়ামীলীগকে নেতৃত্ব শূণ্য করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যা করা। দীর্ঘ ১৪বছর পর আদালত এই রায় ঘোষণা দিয়ে আবার ও প্রমাণ করে বঙ্গবন্ধুর বাংলায় জঙ্গী,রাজাকারের কোন স্থান নেই বলে দাবী করেন চট্টগ্রাম ও মীরসরাই উপজেলা আওয়ামীলীগের তৃণমূলের নেতা কর্মী সমর্থকগণ।তারা এই রায়ে সন্তোষ প্রকাশ করেন এবং এই হামলার মূল পরিকল্পনাকারী তারেক রহমানকে ফাঁসি দেয়ার জোর দাবী জানান।

এই মামলার পলাতক আসামীদের গ্রেফতার ও দ্রুত ফাঁসি কার্যকর করার দাবী জানান। এছাড়া মামলার রায় ঘিরে তাৎক্ষনিক চট্টগ্রাম মহানগরীতে মহানগর আওয়ামীগ,চট্টগ্রাম উওরজেলা আওয়ামীলীগ ও চট্টগ্রাম উওর জেলা ছাএলীগের নেতা কর্মীগণ অবস্থান কর্মসূচী পালন সহ তারেক রহমানের ফাঁসির জোর দাবী জানান। অপরদিকে মীরসরাই উপজেলা ছাএলীগ মীরসরাই পৌর সদরে ও বারইয়ারহাট পৌর আওয়ামীলীগ, যুবলীগ,ছাএলীগের উদ্যোগে বারইয়ারহাট পৌর সদরে একটি আনন্দ মিছিল করা হয়।


আরও পড়ুন