হোসেনপুরে এলপি গ্যাসের মূল্য বৃদ্ধিতে গ্রাহকরা দিশেহারা

ওমর ফারুক খান জনি । নিজস্ব প্রতিবেদক , কিশোরগঞ্জ
অক্টোবর ১২, ২০১৮ ৮:১৯ অপরাহ্ণ

কিশোরগঞ্জের হোসেনপুরে ডিলারদের সিন্ডিকেটের নিয়ন্ত্রণে এলপি গ্যাস। আকস্মিক এলপি গ্যাসের মূল্য বৃদ্ধিতে গ্রহকরা দিশেহারা হয়ে পড়েছে। ঈদ উল আযহার পর থেকে হোসেনপুরে এলপি গ্যাসের মূল্য বৃদ্ধির নিয়ম হয়ে দাঁড়িয়েছে। গৃহস্থলির রান্নার কাজে ব্যবহৃত এলপি গ্যাসের মূল্য বারবার বৃদ্ধিতে সাধারণ মানুষের দুর্ভোগ বেড়েই চলছে।

হোসেনপুর কিছু ডিলারের সাথে কথা বলে জানা যায় যে, আন্তর্জাতিক বাজারে ও কিছু অসাধু সিন্ডিকেটের কারণে এলপি গ্যাসের মূল্য হোসেনপুর সহ সারা দেশে এলপি গ্যাসের মূল্য বেড়েছে। বর্তমানে হোসেনপুর পৌর শহর সহ উপজেলা বাজারগুলোতে বসুন্ধরা, টোটাল, যমুনা, কিনহিট, জি গ্যাস, ওমেরা, বিএম এনার্জি, সেনা কল্যাণ, বিনহাবিব, জে এম আই, টি কে, বেক্সিমকোসহ প্রায় ৩০/৩৫টি ব্যান্ডের সিলিন্ডারে এলপি গ্যাস বিক্রি হচ্ছে। ঈদ উল আযহার সময় এলপি গ্যাসের মূল্য ছিল ৮৫০ টাকা থেকে ৯০০ টাকা, তা থেকে দাড়িয়ে, হোসেনপুর বাজার ও উপজেলার প্রতিটি বাজারে খুচরা এলপি গ্যাস প্রতি সিলিন্ডার বর্তমানে ১১৫০ টাকা থেকে ১২৫০ টাকায় বিক্রি হচ্ছে।

গ্রাহকদের অভিযোগ, প্রশাসনের তদারকি না থাকার কারণে সিলিন্ডার গ্যাস ব্যবসায়ীরা ইচ্ছে মতো বারবার গ্যাসের মূল্য বৃদ্ধি করে চলেছে। হোসেনপুর পৌর সহ উপজেলার অধিকাংশ মানুষ রান্না বান্নার কাজে এলপি গ্যাস ব্যবহার করছে। এ কারণে হোসেনপুর গ্যাসের চাহিদা ক্রমেই বেড়েই চলছে। উক্ত বিষয়ে গ্রহকরা প্রশাসনের বাজার তদারকি ও হস্তক্ষেপ কামনা করেন। তা হলেই বাজার নিয়ন্ত্রনে আসবে বলে আসাবাদ ব্যক্ত করেন।

 

Comments are closed.

LATEST NEWS