মেসি ভক্তদের ভোটের চাপে বিপাকে ব্যালন ডি’অর কর্তৃপক্ষ!

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
অক্টোবর ১৩, ২০১৮ ৪:১০ অপরাহ্ণ

বর্তমান ফুটবল জগতের অন্যতম সেরা খেলোয়াড় আর্জেন্টিনা ও বার্সা তারকা লিওনেল মেসি। ফুটবলের জাদুতে তিনি জয় করেছেন কোটি কোটি মানুষের হৃদয়। প্রিয় এই তারকার হাতে ব্যালন ডি’অর তুলে দিতে ঝাঁপিয়ে পড়েছিলেন তারা। আর তাতেই বিপাকে পড়ে আয়োজক ফ্রান্স ফুটবল কর্তৃপক্ষ!

এবারের ব্যালন ডি’অরের জন্য প্রাথমিকভাবে ৩০ জনকে বাছাই করে ফ্রান্সের বিখ্যাত ফুটবল সাময়িকী ফ্রান্স ফুটবল। গোপন প্রক্রিয়ার মাধ্যমে তারা বিজয়ী করে থাকে। পাঠকদের ভোট তাতে কোনো মানদণ্ড নয়। কিন্তু এবার পাঠকদের পছন্দ দেখতে চায় তারা। তাই ভোটের ব্যবস্থা করা হয়েছিল অনলাইনে। আর তাতেই দেখা গেল মেসির ভোটের বন্যা। স্বল্প সময়ের মধ্যেই সাত লাখ চার হাজার ৩৯৬ জন পাঠক ভোট দিয়ে ফেলেন। যার ৪৮ শতাংশ ভোটই পড়ে মেসির ঝুলিতে। আর ৩১ শতাংশ মোহাম্মদ সালাহর পক্ষে। আট শতাংশ নিয়ে তৃতীয় স্থানে ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। অথচ ব্যালন ডি’অরের দৌড়ে সবচেয়ে ফেবারিট উয়েফা এবং ফিফা পুরস্কারজয়ী লুকা মডরিচকে হিসেবেই আনেনি ভক্তরা।

মেসি ভক্তদের এতোটাই ভোট পড়তে থাকে এক পর্যায়ে বিপদে পড়ে যায় আয়োজক কর্তৃপক্ষ! যদি এতো অল্প সময়েই আর্জেন্টাইন সুপারস্টার এতো ভোট পেয়ে যান, তাহলে বিতর্কের মুখোমুখি হতে হবে তাদের। কারণ এই প্রক্রিয়ার কোনো প্রভাব তো ফলাফলে পড়বে না। শুধু মাত্র পাঠকদের পছন্দ জানাই ছিল তাদের উদ্দেশ্য।

তাই তড়িঘড়ি করে ভোটদান প্রক্রিয়া বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। পরে অবশ্য পাঠকদের রোষানলে পড়তে হয়েছে তাদের। যদিও তাতে কান দেয়নি কর্তৃপক্ষ।

 

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া