অষ্টগ্রাম - October 13, 2018

শিউলি-কাঁশে পূজার বার্তা : অষ্টগ্রামে শেষ মূহুর্তে ব্যস্ত সময় পার করছে প্রতিমা শিল্পীরা

আর মাত্র কয়েকদিন পরেই শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ শারদীয় দূর্গোৎসব। এই জন্য নাওয়া খাওয়া ভুলে দিন-রাত কাজ করছে প্রতিমা শিল্পীরা।

হাওড় বেষ্টিত কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলায় এ বছর ৪৮টি পূজা মন্ডবে পূজা হবে বলে জানা গেছে। বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় দিবারাত্রি প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছে প্রতিমা শিল্পীরা। কোথাও প্রতিমা তৈরি শেষ করে চলছে রং তুলির কাজ। এইসব প্রতিমা তৈরিতে ৫হাজার থেকে ২০হাজার পর্যন্ত ব্যয় হচ্ছে।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও অষ্টগ্রাম সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবেশ চন্দ্র দাস জানান, এ উপজেলার মোট ৪৮টি মন্ডবে পূজা হবে।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সন্তোষ কুমার দেবনাথ জানান, এই উপজেলার ৮টি ইউনিয়নে ৪৮টি পূজা উদযাপিত হবে। এইসব ইউনিয়ন গুলোর মধ্যে দেওঘর ১টি, কাস্তুল ২টি, সদর ৬টি, বাঙ্গালপাড়া ৭টি, কলমা ১৬টি, আদমপুর ৬টি, খয়েরপুর আব্দুল্লাপুর ৩টি এবং পূর্ব অষ্টগ্রামে ৬টি মন্ডবে প্রস্তুতি নিচ্ছে।

এ ব্যাপারে অষ্টগ্রাম থানা (ওসি তদন্ত) স্মুন সরকার জানান, নিরাপত্তার কোন ঘাটতি হবে না। প্রতিটি পূজা মন্ডবে আইন শৃঙ্খলার রক্ষাকারী বাহিনী দেওয়া হবে এবং গুরুত্বপূর্ন মন্ডব গুলোতে বিশেষ নজরদারি রাখা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো সালাহ উদ্দনি জানান, পূজা চলাকালীন সময়ে প্রতিটি পূজা মন্ডবে শান্তি এবং শৃঙ্খলার জন্য কঠোর নিরাপত্তা দেওয়া হবে। ইতিমধ্যে প্রতিটি পূজা মন্ডবের জন্য (জি আর) এর ৫০০ কেজি করে চাল বরাদ্দ হয়েছে।


আরও পড়ুন

1 Comment

  1. I just want to say I’m new to blogging and honestly liked this web site. More than likely I’m likely to bookmark your blog post . You definitely have perfect well written articles. Cheers for revealing your web page.

Comments are closed.