ক্যাম্পাস - অক্টোবর ১৭, ২০১৮

রাবি ভর্তি পরীক্ষায় বিশেষভাবে সতর্কীকরণ

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা চলা কালীন কুচক্রী মহলের প্রতারণা এবং অপ্রতিকর ঘটনা রোধে শিক্ষার্থী ও অভিবাবকদের বিশেষ ভাবে সতর্কতা  অবলম্বন করতে বলেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
বুধবার সকালে জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর ড. প্রভাষ কুমার কর্মকার সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।
রাজশাহী বিশ্ববিদ্যালয় আগামী ২২ ও  ২৩ অক্টোবর  ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সময় কক্ষ ও সমগ্র ক্যাম্পাস নিরাপত্তা চাদরে ডাকা থাকবে। ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে  অসদুপায় অবলম্ভন, প্রতারণা,জালিয়াতিচক্র,আর্থিক লেনদেন, ভুয়া পরীক্ষার্থী  ও.এম.আর শিট পরিবর্তন,পরীক্ষা সহায়তাকারী এবং নানা মুখী অপ্রীতিকর ঘটনা ঘটাতে পারে। যেকোনো অপরাধ কঠিন হস্তে দমনের নিমিত্তে ও আইন শৃঙ্খলা রক্ষার্থে   সারাদিনব্যপী  মোবাইল কোর্ট পরিচালনা করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরীক্ষা কক্ষে নিয়মশৃঙ্খলা ভঙ্গ সহ, পরীক্ষা জালিয়াতি, প্রতারক চক্রসহ যেকোন অনিয়ম পেলে জরুরী ভিত্তিতে ০১৭৭১-১৫৭৪৮৬৩ বিশ্ববিদ্যালয় প্রক্টর এবং ০১৭১৩-৩৭৩৩১৩ মতিহার থানার ওসি নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে।
এতদস্বত্বেও ভবিষ্যতে যদি ভর্তিকৃত ছাত্র -ছাত্রী বিরুদ্ধে নামে কোন অভিযোগ পাওয়া যায় তাহলে তাৎক্ষণিক তার  ভর্তি বাতিল করা হবে।এক্ষেত্রে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিবাবকদের সচেতন থাকতে বলেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আরও পড়ুন