কিশোরগঞ্জে শেখ রাসেলের ৫৪তম জন্মবার্ষিকী পালিত

নানা কর্মসূচির মধ্যে দিয়ে ১৮ই অক্টোবর ২০১৮ তারিখ বৃহস্পতিবার কিশোরগঞ্জে জেলা প্রশাসনের সহযোগিতায় এবং শিশু একাডেমির উদ্যোগে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫৪তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই অতিথিবৃন্দ শিশুদের নিয়ে কেক কেটে অনুষ্ঠানমালার শুভ উদ্বোধন করেন। পরে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃতি, বক্তৃতা সহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে আলোচনা অনুষ্ঠান এবং বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মোঃ আক্তার জামীল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ মিসেস খালেদা ইসলাম, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ, কিশোরগঞ্জ এর সভাপতি কোহিনুর আফজল সহ আরো অনেকে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা তায়েফা হাসিনা।

অনুষ্ঠানে বক্তারা শেখ রাসেলের জীবনের বিভিন্ন দিক শিশুদের নিকট তুলে ধরার আহবান জানান। তারা আরও বলেন বাংলাদেশের ইতিহাসের সাথে শেখ রাসেল নামটি অঙ্গাঙ্গিভাবে জড়িত। যতদিন পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ থাকবে, যতদিন বাঙালি থাকবে ততদিন শেখ রাসেল বেঁচে থাকবে তাদের হৃদয়ে।


আরও পড়ুন