ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিলে হাইকোর্টে রিট

ডেস্ক রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
অক্টোবর ২১, ২০১৮ ৩:৪৫ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের অধীন ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল ও ভর্তি স্থগিত চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। আজ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিমকোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ রিটটি করেন। তিনি ‘ঘ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া এক ভর্তিচ্ছুর বাবা।

রিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০০৮-০৯ সেশনের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা কেন অবৈধ ঘোষণা করা হবে না, সেই মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে। এই রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ভর্তি প্রক্রিয়া স্থগিত রাখার নির্দেশনা দিতে আবেদন করা হয়েছে। রিট আবেদনে বিবাদী করা হয়েছে- ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শিক্ষা সচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডিনকে।

এ ব্যাপারে ইউনুস আলী আকন্দ সাংবাদিকদের বলেন, ভর্তি পরীক্ষা বাতিল চেয়ে নোটিশ পাঠিয়েছিলাম। কিন্তু নোটিশের জবাব পাইনি। তাই রিট করেছি।

এর আগে ১৮ অক্টোবর ২৪ ঘণ্টার মধ্যে ভর্তি পরীক্ষা বাতিল চেয়ে নোটিশ পাঠিয়েছিলেন ওই আইনজীবী। আইনি নোটিশে তিনি বলেছিলেন- তার মেয়ে আনিকা বিনতে ইউনুস ‘ঘ’ ইউনিটে ভর্তি পরীক্ষা দেয়। সে খুব মেধাবী ছাত্রী কিন্তু তাকে পরীক্ষায় ফেল দেখানো হয়েছে। অথচ সে ফেল করার মতো ছাত্রী নয়।

গত ১২ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালীন প্রশ্নফাঁসের অভিযোগ উঠলেও কর্তৃপক্ষ আমলে নেয়নি। প্রথমে ফল প্রকাশ স্থগিত রাখলেও পরে ১৬ অক্টোবর ফল প্রকাশ করা হয়।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া