muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

রাজশাহীতে বিএনপির কালো পতাকা মিছিল পন্ড, পুলিশের লাঠিচার্জ : আটক ৪

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সহ বিএনপি’র নেতৃবৃন্দের বিরুদ্ধে মামলায় আদালতের রায়ের প্রতিবাদে রাজশাহী মহানগর বিএনপি কালো পতাকা মিছিল করে। সেইসাথে এই মিছিল থেকে তারা বিএনপি চেয়াপার্সন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি দাবী করেন। রোববার বেলা ১১টায় বিএনপি ও অঙ্গ সংগটনের নেতাকর্মীার বিভিন্ন ওয়ার্ড থেকে মিছিল নিয়ে নগরীর মালোপাড়াস্থ্য ভূবন মোহন পার্কে আসার চেষ্টা করলে রাস্তায় নেতাকর্মীদের পুলিশ বাধা প্রদান করে এবং লাঠি চার্জ করে ছত্র ভঙ্গ করে দেয়।

এদিকে বেলা পৌঁনে ১১টার দিকে বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ- সম্পাদক ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন মালোপাড়া রাস্তা দিয়ে মিছল নিয়ে ভুবন মোহন পার্কের প্রধান গেটের দিকে যাওয়া চেষ্ঠা করলে বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আমান বাধা প্রদান করেন। মিছিল সেখান থেকে ফিরিয়ে দেন।

এদিকে ছাত্রদলের কিছু নেতাকর্মী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনুর নেতৃত্বে গণকপাড়ার মোড় থেকে পৃথকভাবে মিছিল নিয়ে ভূবনমোহন পার্কের দিকে আসতে থাকলে পুলিশ লাঠিচার্জ করে মিছিল ছত্রভঙ্গ করে।

উভয় মিছিল থেকে ছাত্রদলের জিন্নাহ, পাপ্পু, সিয়াম ও ইব্রাহিম নামে চার নেতাকে গ্রেফতার করে থানা হাজতে নিয়ে যায় পুলিশ। পরে খন্ড খন্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা ভূবন মোহন পার্কে প্রবেশ করেন। এসময়ে পার্কের চারদিকে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয় এবং পুলিশ পার্কের চারিদিক ঘিরে রাখে। পুলিশি বাধা অপেক্ষা করে মহানগর নেতাকর্মীরা মিছিল শেষে ভুবনমোহন পার্কে সমাবেশ করেন।

সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহামন মিনু।

Tags: