muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

ইংল্যান্ডের বিপক্ষে রেকর্ড রান শ্রীলঙ্কার

প্রথমটি বৃষ্টির কারণে ভেস্তে যায়। পরের তিনটিতে ইংল্যান্ডের কাছে বৃষ্টি আইনে হেরে যায় শ্রীলঙ্কা। হেরে যায় সিরিজও। হারের বৃত্তেই ঘুরপাক খেতে থাকা চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা আজ মঙ্গলবার শেষ ওয়ানডেতে মাঠে নামে।

নিরোশান ডিকভেলা, দিনেশ চান্দিমাল, কুশাল মেন্ডিস ও সামারাউইকরামারা আজ ব্যাট হাতে জ্বলে উঠেছেন। তাদের জ্বলে ওঠার দিনে রান পাহাড় গড়েছে দ্বীপ রাষ্ট্রটি। ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে তুলেছে ৩৬৬ রান। যা ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহ। শুধু তাই নয়, গেল ২৯ মাসে ৬২ ম্যাচে এটাই তাদের দলীয় সর্বোচ্চ সংগ্রহ। সবশেষ ২০১৬ সালের জুনে আয়ারল্যান্ডের বিপক্ষে লঙ্কানরা ৩৭৭ রান সংগ্রহ করেছিল। সাম্প্রতিক সময়ে খেলা ৩১টি ওয়ানডেতে দ্বিতীয়বারের মতো তারা ৩০০ এর গ-ি পেরুলো।

আর সেটা সম্ভব হয়েছে টপ অর্ডারের ব্যাটসম্যানদের দৃঢ়তায়। মঙ্গলবার কলম্বোতে উদ্বোধনী জুটিতে ১৩৭ রান তোলেন নিরোশান ডিকভেলা ও সাদিরা সামারাউইকরামা। ৫৪ রান করে ফিরে যান সামারাউইকরামা। ১৬৮ রানের মাথায় ডিকভেলাও ফিরে যান। মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি মিস করেন তিনি। ৯৭ বল খেলে ১২টি চারে ৯৫ রান আসে তার ব্যাট থেকে। এরপর দিনেশ চান্দিমাল ৭৩ বলে ৬ চার ও ২ ছক্কায় ৮০, কুশাল মেন্ডিস ৩৩ বলে ১ চার ও ৬ ছক্কায় ৫৬ রান করেন। তাতে ৫০ ওভারে ৭.৩২ গড়ে ৩৬৬ রানের বিশাল সংগ্রহ পায় লঙ্কানরা।

বল হাতে ইংল্যান্ডের টম কুরান ও মঈন আলী ২টি করে উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট শিকার করেন আদিল রশিদ ও লিয়াম প্লানকেট।

Tags: