কিশোরগঞ্জের ভৈরবে সিএনজি, অটো চুরি-ছিনতাই রোধে পুলিশ কর্মকর্তার কি কান্ড

ভৈরবে সিএনজি এবং অটো চালকদের সাথে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ(২৪ অক্টোবর) বুধবার বিকাল ভৈরর  দূর্জয় মোড় ও বঙ্গবন্ধু সরণী এলাকায় চালকদের হাতে।
সিএনজি, অটো রিকসা সহ বিভিন্ন যানবাহন চুরি,ছিনতাই,ডাতাতি রোধে সচেতনতামূলক লিফলেট বিতারণ করেন ভৈরব থানার উপ-পুলিশ পরির্দশক মোঃ জাহাঙ্গীর আলম।
এই সময় তিনি বলেন…আসলে যে হারে অটো রিক্সা এবং সিএনজি গাড়ীগুলো প্রায় সময় মিসিং হচ্ছে,সে মোতাবেক নিয়ন্ত্রণ করার জন্যে আমাদের পুলিশের জনবল এবং আধুনিক প্রযুক্তির অভাব।
তাই চালকদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমি ব্যক্তিগত ভাবে এই কাজটা করছি। চালকেরা সচেতন হলে চুরি-ছিনতাই অনেকটা কমে যাবে বলে আমি মনে করি।
লিফলেটের যার লেখা আছে অপরিচয় কেউ কোন কারণে আপনার নিকট গাড়ীর চাবি চাইলে,চাবি দিবেন না।অপরিচয় কেউ কোন কাজের জন্য আপনাকে গাড়ি রেখে কোথাও যেতে বললে, যাবেন না। অপরিচয় কোন যাত্রীর দেওয়া কোন খাবার খাবেন না। অপরিচয় কেউ নিজেকে সাদা পোশাকে পুলিশ পরিচয় দিয়ে কোন কাজের জন্য কোথাও পাঠালে, গাড়ি রেখে যাবেন না।সএতে করে আপনার গাড়িটা মুর্হুতের মধ্যেই নিয়ে যেতে পারে। এই অপরিচয় লোকগুলোই গাড়ি চুরির একটা সংঘবদ্ধ চক্র। আপনার নিটকস্থ থানার মোবাইল নাম্বার আপনার গাড়িতে অথবা অাপনার মোবাইলে সংরক্ষণ করুণ। এই সংঘবদ্ধ চক্রকে ধরতে সহায়তা করুণ।
লিফলেটে ‘সড়ক দুর্ঘটনার কারণ, যাত্রী হিসেবে সকলের দায়িত্ব, চালকদের দায়িত্ব, পথচারীর দায়িত্ব, শিক্ষক- অভিভাবকদের দায়িত্বসহ’ সড়ক দুর্ঘটনা রোধে বিভিন্ন সচেতনমূলক আলোচনাও করা হয়।

আরও পড়ুন

1 Comment

  1. I just want to mention I’m new to blogs and definitely liked you’re blog. Almost certainly I’m going to bookmark your website . You absolutely have superb posts. Thank you for sharing your web site.

Comments are closed.