muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

আত্মহত্যায় বাধা দেয়ায় ওসির বুকে ছুরিকাঘাত

নওগাঁয় অবসরপ্রাপ্ত মেজর মাহাতাব রাজুর ছুরিকাঘাতে দুই পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। আহত দুই পুলিশ কর্মকর্তা হলেন- নওগাঁ সদর থানা পুলিশের ওসি (তদন্ত) আনোয়ার হোসেন এবং এসআই হানিফ উদ্দিন মন্ডল।

ঘটনার পর তাদের উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা গুরুতর হওয়ায় ওসি আনোয়ার হোসেনকে বুধবার দুপুরে জাতীয় বক্ষব্যাধি হাসপাতালে পাঠানো হয়েছে। মঙ্গলবার রাত ১১টার দিকে শহরের উকিল পাড়ায় এ ঘটনা ঘটে। ঘটনার পর অবসরপ্রাপ্ত মেজর মাহাতাব রাজুকে গ্রেফতার করেছে পুলিশ।

স্থানীয় সূত্র জানায়, মাহতাব রাজু সেনা কর্মকর্তা হিসেবে টাঙ্গাইলে কর্মরত ছিলেন। সম্প্রতি তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। তার পরিবারের দাবি বর্তমানে তিনি মানসিকভাবে অসুস্থ। তিনদিন আগে নওগাঁ শহরের উকিল পাড়ায় বাসায় এসে নানাভাবে পরিবারের সদস্যদের অস্থির করে তুলেছেন মাহতাব। নিজের বাড়িসহ আশেপাশের বাড়িগুলোতে ইট-পাটকেল নিক্ষেপ করে ভাঙচুর করেছেন।

মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে উত্তেজিত হয়ে বাড়িতে ভাঙচুর চালান তিনি। একপর্যায়ে ঘরের ভেতরে প্রবেশ করে আত্মহত্যা করবেন বলে দরজা ভেতর থেকে বন্ধ করে দেন। এতে আতঙ্কিত হয়ে তার মা নাসিমা খাতুন ও বোন নাজনীন নাহার নওগাঁ সদর থানা পুলিশে খবর দেন।

খবর পেয়ে নওগাঁ সদর থানার ওসি আনোয়ার হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে ওই বাড়িতে যান। প্রথমে ডাকাডাকি করে কোনো সাড়া না পাওয়ায় দরজা ভেঙে ভেতরে প্রবেশ করেন। এ সময় দরজার আড়ালে লুকিয়ে থেকে ওসি আনোয়ার হোসেনেকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করেন মাহতাব। একপর্যায়ে ওসির বুকে ছুরির আঘাত লাগে। এতে তিনি মারাত্মকভাবে আহত হন। এ সময় ওসিকে রক্ষা করতে গেলে এসআই হানিফ উদ্দিন মন্ডলকেও ছুরিকাঘাত করেন মাহতাব। পরে থানা পুলিশ মাহতাব রাজুকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

নওগাঁ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রওশন আরা খামন বলেন, ওসি আনোয়ার হোসেনের অবস্থা আশঙ্কামুক্ত মনে হলেও পরীক্ষা-নিরীক্ষার জন্য জাতীয় বক্ষব্যাধি হাসপাতালে পাঠানো হয়েছে।

নওগাঁ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই বলেন, আহত পুলিশের দুই কর্মকর্তা হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় গ্রেফতার মাহতাব রাজুর নামে থানা মামলা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে।

Tags: