muktijoddhar kantho logo l o a d i n g

আন্তর্জাতিক

ট্রাম্প, ওবামা, ক্লিনটনের বাসভবনের ডাকে পাইপ বোমা

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাপের দাফতরিক বাসভবন হোয়াইট হাউস, সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা এবং সাবেক ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিন্টনের বাড়ির ঠিকানায় পাঠানো পার্সেলে বোমা সদৃশ বিস্ফোরক পাওয়া গেছে।

মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই বলছে, নিউ ইয়র্কের ওয়েস্টচেস্টার কাউন্টিতে হিলারি ক্লিনটনের বাড়ির ঠিকানায় একটি সন্দেহজনক প্যাকেট পাঠানো হয় ২৩ অক্টোবর।

বুধবার সকালে ওয়াশিংটন ডিসিতে সিক্রেট সার্ভিসের সদস্যরা সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার বাড়ির ঠিকানায় পাঠানো সন্দেহজনক একটি প্যাকেট জব্দ করা হয়। এই প্যাকেট থেকে পাইপ বোমা জব্দ করা হয়েছে।

ডাকযোগে আসা চিঠির নিয়মিত যাচাই-বাছাইয়ের সময় এই প্যাকেটগুলো বিস্ফোরক হতে পারে বলে সন্দেহ করা হয় এবং সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হয়।

তবে ওবামা এবং ক্লিনটন কেউই পার্সেলগুলো গ্রহণ করেননি। এ ব্যাপারে এখন পূর্ণাঙ্গ তদন্ত শুরু হয়েছে। এর দুদিন আগেই নিউইয়র্কে সমাজসেবী এবং অর্থলগ্নিকারক জর্জ সরোসের বাড়িতে একটি বোমা পাঠানোর ঘটনা ঘটে।

এদিকে, নিউইয়কের দ্য টাইম ওয়ার্নার ভবনে একটি সন্দেহজনক প্যাকেট পাওয়ার পর ভবনটি খালি করা হয়েছে। এই ভবনে অবস্থিত মার্কিন প্রভাবশালী সংবাদমাধ্যম সিএনএনের বার্তাকক্ষও খালি করা হয়েছে।

Tags: