muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

বাঁচতে চায় রিমু

লক্ষ্মীপুরে ব্লাড ক্যান্সারে আক্রান্ত পত্রিকা হকারের সাত বছরের মেয়ে রিমু আক্তার স্বাভাবিকভাবে বাঁচতে চায়। রিমু এখনো স্বপ্ন দেখছে, সুস্থ হয়ে অন্যদের মত হাসি-খুশি জীবন কাটানোর। এজন্য তার চিকিৎসা প্রয়োজন। ফলে তার চিকিৎসার জন্য সহযোগিতার হাত বাড়ানোর আকুতি জানিয়েছেন অসহায় পরিবারটি।

পারিবারিক সূত্রে জানা যায়, রিমুর বাবা শাহজাহান লক্ষ্মীপুর সদর উপজেলার পশ্চিম দিঘলী গ্রামের বাসিন্দা। তিনি চন্দ্রগঞ্জের পত্রিকার হকার। জন্মের দেড় বছর পরই রিমু ব্লাড ক্যান্সার রোগে আক্রান্ত হয়। কিন্তু রোগটি এক বছর আগে শনাক্ত হয়েছে। এরপর থেকেই প্রতি মাসে তাকে এক ব্যাগ করে বি-পজেটিভ রক্ত দিতে হচ্ছে। কিন্তু তার দরিদ্র বাবা মো. শাজাহানের পক্ষে চিকিৎসার ব্যয়ভার বহন করা সম্ভব নয়।

মো. শাজাহান বলেন, জন্মের দেড় বছর পর থেকেই রিমু অসুস্থ হয়। কিন্তু আমরা ঢাকায় গিয়ে পরীক্ষা-নিরীক্ষা শেষে তার ব্লাড ক্যান্সার সম্পর্কে এক বছর আগে জেনেছি। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের প্রফেসর গোলাম মাইন উদ্দিনের তত্ত্বাবধানে চিকিৎসা করানো হয়। চিকিৎসক জানিয়েছেন, ১২ বছর বয়স হলে রিমুর অপারেশনের মাধ্যমে তাকে সুস্থ করা সম্ভব হতে পারে। এ সময়ের মধ্যে তার চিকিৎসা চালিয়ে নিতে প্রায় সাড়ে তিন লাখ টাকার প্রয়োজন। কিন্তু পরিবারের পক্ষে এই চিকিৎসাভার চালানো সম্ভব নয়। এতে প্রয়োজন সরকার ও সমাজের বিত্তবানদের আর্থিক সহযোগিতা। তাই রিমুকে বাঁচাতে আমি সবার সহযোগিতা চাই।

রিমুর জন্য সহযোগিতা পাঠানোর ঠিকানা- শাহজাহান, হিসাব নম্বর-০২০০০০৯৮৫১১৮২, অগ্রণী ব্যাংক, দাসেরহাট শাখা, সদর, লক্ষ্মীপুর। রকেট নম্বর-০১৯১২৯৮৮১৬৮-৪ (ব্যক্তিগত)।

Tags: