ডোমারে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে সার-বীজ বিতরণ

আলমগীর হোসেন , ডোমার । নীলফামারী
অক্টোবর ২৮, ২০১৮ ৪:৩৫ অপরাহ্ণ

নীলফামারীর ডোমারে রবি ২০১৮-১৯ মেীসুমে প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে।

আজ রবিবার (২৮ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ জাফর ইকবালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান সন্ধ্যা রানী,কৃষি সম্প্রসারন অফিসার সাদেকুজ্জামান ও হাসিনুর রহমান, সহকারী কৃষি সম্প্রসারন অফিসার আঃ জলিল,সহকারী উদ্ভিদ সংরক্ষন অফিসার মোঃ নাজমুল হক প্রমুখ।

এসময় অনুষ্ঠানের সভাপতি উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ জাফর ইকবাল চাষীদের মাঝে জমি চাষ,ফসলের রোগ-বালাই,সঠিক সময়ে সেচ প্রদান, নিড়ানীসহ কৃষি বিষয়ক বিভিন্ন আলোচনা শেষে উপজেলা কৃষি সম্প্রসারন দপ্তর থেকে বিনা মূল্যে ক্ষুদ্র ও প্রান্তিক ৪২০ জন চাষীর মাঝে জনপ্রতি ডিএপি ২০ কেজি,এমওপি ১০ কেজি,শরিষা বীজ ১ কেজি বিতরন করেন ও পর্যায়ক্রমে গম বীজ জনপ্রতি ২০ কেজি ১০৯৫ জন চাষী,বিটি বেগুন বীজ ২০ গ্রাম করে ৫ জন চাষী,ভুট্টা ২ কেজি করে ২০৫০ জন চাষী, গ্রীষ্মকালীন মুগ ৫ কেজি করে ২২৫ জন চাষীকে বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

 

২ Comments
  1. Can I simply say what relief to uncover somebody who truly knows what theyre dealing with online. You definitely understand how to bring a worry to light and work out it important. More people need to see this and appreciate this side with the story. I cant think youre no more common when you undoubtedly develop the gift.

  2. why not find out more says

    I just want to say I am very new to blogs and absolutely savored this blog. Very likely I’m likely to bookmark your blog . You amazingly have good articles and reviews. Thanks a lot for revealing your webpage.

Comments are closed.

সর্বশেষ পাওয়া