ভৈরব - October 29, 2018

ভৈরবে পরিবহন ধর্মঘট, দুর্ভোগ যাত্রীদের

কিশোরগঞ্জের ভৈরবে পরিবহন ধর্মঘটের কারণে ঢাকা-সিলেট মহাসড়কে চলা চলকারী যাত্রীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবিতে রোববার সকাল থেকে সারা দেশে ডাকা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটে আজ দ্বিতীয় দিন বিপাকে পড়েছেন যাত্রীরা।
তারই ধারাবাহিকতায় ধর্মঘট পালন করছে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। সকাল আটটার দিকে মহাসড়কের নিউটাউন মোড় ও ভৈরব বাসস্ট্যান্ডে গিয়ে দেখা যায়, যাত্রীরা বাসের জন্য অপেক্ষা করছে। অনেকে বাস না পেয়ে ফিরে যাচ্ছে। আবার অনেকে বিকল্প হিসেবে অতিরিক্ত যাত্রী থাকা সত্ত্বেও ট্রেনে যাওয়ার চেষ্টা করছে।
ভৈরব বাসস্ট্যান্ডে কথা হয় রায়পুরা উপজেলার নীলকুটি গ্রামের আনোয়ার হোসেনের সঙ্গে। তিনি বলেন, ব্যক্তিগত কাজে তিনি ঢাকা যেতে চেয়েছিলেন। কিন্তু স্ট্যান্ডে প্রায় পৌনে এক ঘণ্টা দাঁড়িয়ে থেকে বাস না পেয়ে তিনি তাঁর সিদ্ধান্ত পরিবর্তন করেন।
সকাল সাড়ে নয়টার দিকে ভৈরব রেল স্টেশনে কথা হয় পৌর শহরে লক্ষীপুর গ্রামের জাহাঙ্গীর আলমের সঙ্গে। তিনি বলেন, বাসের জন্য দীর্ঘ সময় দাঁড়িয়ে থেকেছেন। কিন্তু বাস না পেয়ে রেল স্টেশনে যান তিনি। আসন না পেলেও কষ্ট করে দাঁড়িয়ে ট্রেনেই ঢাকা যাবেন।
সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবিতে আজ সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত এ ধর্মঘট চলবে।

আরও পড়ুন