জাতীয় - প্রচ্ছদ - November 2, 2018

তারা যদি আবার আসতে চান, দরজা খোলা : ওবায়দুল কাদের

‘তারা (ঐক্যফ্রন্ট) যদি চান ছোট পরিসরে আবারও আলোচনা হতে পারে। এ ব্যাপারে তাদের সিদ্ধান্তের ওপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছেড়ে দিয়েছেন। তারা যদি চান তাহলে আমাদের জানাতে পারেন। প্রধানমন্ত্রী বলছেন- ‘তারা যদি আবার আসতে চান, আমার দরজা খোল’।’ এ সব কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি আজ শুক্রবার সকাল ১০টার দিকে মুন্সীগঞ্জে শ্রীনগরের দোগাছি এলাকায় ভিজিটরস সেন্টার উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্পষ্ট করে বলেছেন- এই বিষয়ে আমাদের কোনো আপত্তি নেই। তবে দীর্ঘদিনের গ্যাপ, ডিস্টেন্সকে রাতারাতি ওভার নাইট ম্যাজিক্যাল ট্রান্সফরমেশন সম্ভব না, ক্লোজ করাও সম্ভব না। কিন্তু বৃহস্পতিবার কিছু বিষয়ে ইতিবাচক অগ্রগতি হয়েছে। বিএনপির যেসব নেতা-কর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও মামলা আছে, ক্রিমিনাল অফেন্স ছাড়া যদি শুধু রাজনৈতিক কারণে তাদের বিরুদ্ধে মামলা হয়, তাহলে আমার কাছে তালিকা পাঠাতে বলেছি। এই তালিকা অনুযায়ী সুষ্ঠু তদন্ত করা হবে।’

তিনি আরও বলেন, ‘সংলাপে কেউ কেউ ২-৩ বার বক্তব্য রেখেছেন। ভালো আলোচনা হয়েছে। তারা চাইলে আবারো আলোচনা হতে পারে। কেননা দূরত্বটা বহু দিনের। টানা পোড়ণের ক্ষেত্রে ২১ আগস্ট, ১৫ আগস্ট আছেই। সেনসিটিভ কিছু ইস্যুও আছে। ১৫ আগস্টের প্রতি আমাদের আবিষ্ট আছে। ২১ আগস্ট বিএনপি আমলে নৃশংস ঘটনা ঘটে, বেগম আইভি রহমানসহ ২২টি প্রাণ ঝড়ে গেছে। তারপরও আমরা কম্পোমাইজ করেছি। পলিটিক্স শুড বি কম্পোমাইজ এ্যাট যাস্ট।’

এসময় মন্ত্রীর সাথে সেতু মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 


আরও পড়ুন

1 Comment

  1. I simply want to mention I am just beginner to blogging and seriously savored this web site. More than likely I’m planning to bookmark your blog post . You actually have terrific posts. Kudos for sharing with us your blog site.

Comments are closed.