কটিয়াদীতে ভাঙ্গা রাস্তা মেরামত করে প্রশংসা কুড়ালো পাঁচ যুবক

আতিকুর রহমান কাযিন । নিজস্ব প্রতিবেদক , মুক্তিযোদ্ধার কন্ঠ
নভেম্বর ৩, ২০১৮ ৯:০১ অপরাহ্ণ
সরকারের সহায়তার আশায় তাঁরা বসে থাকেননি। এলাকার গুরুত্বপূর্ণ রাস্তা গুলো যখন চলাচলের অযোগ্য তখন নিজেরাই মেরামতের উদ্যোগ নিয়েছেন।
কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা জালালপুর ইউনিয়নের চরপুক্ষিয়া গ্রামের পাঁচ যুবক কাঁধে কাঁধ মিলিয়ে স্বেচ্ছায় রাস্তা মেরামত করে দৃষ্টান্ত স্থাপন করেছেন।
রাস্তাটি স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের মেরামত করার কথা থাকলেও এই আশায় তাঁরা বসে থাকতে পারেননি। বর্ষাকালে এ রাস্তা দিয়ে ভারী যানবাহন চলাচল করায় রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।
স্থানীয় সামাজিক সংগঠন “অগ্রগামী কল্যান পরিষদ” এর সভাপতি ফজলুর রহমানের নেতৃত্বে অন্তত পাঁচ যুবক মোঃ এনামুল হক আরমান,মোঃসুমন মিয়া,মো.মূসা মিয়া,মো. ইয়াসিন মাহবুব সকলে একত্রিত হয়ে কোদাল নিয়ে পাষ্টিকের বস্তায় করে রাস্তার পাশের জমি থেকে মাটি এনে গ্রামের রাস্তা গুলো মেরামতের কাজে নেমে পড়েন।
বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী এনামুল হক আরমান বলেন, ‘এলাকায় চলাচলের রাস্তাটির অবস্থা খুবই শোচনীয়। তাই আমরা পাঁচযুবক একত্রিত হয়ে রাস্তা মেরামতে উদ্যোগী হয়েছি।’ তবে রাস্তাটি স্থায়ীভাবে সংস্কারের জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যানের সহযোগিতা কামনা করেন তারা।
গ্রামের একবৃদ্ধ ফয়েজ উদ্দিন (৫৭) বলেন, ‘এক কিলোমিটার দীর্ঘ এই মেঠোপথটি সংস্কার হলে এই গ্রামের ছেলেমেয়েরা সহজে স্কুলে যেতে পারবে। রাস্তাটি সংস্কারের পাশাপাশি বর্তমান অবস্থা থেকে অন্তত দেড় থেকে দুই ফুট উঁচু করা প্রয়োজন বলে মনে করেন তিনি।
গ্রামের যুবক মো.সুমন মিয়া বলেন, ‘এ রাস্তা দিয়ে রাতে চলাচল করা কঠিন। তাই গ্রামবাসীর সহযোগিতায় রাস্তাটি চলাচলের উপযুক্ত করার চেষ্টা চালাচ্ছি।’

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া