বিজ্ঞাপন আসছে হোয়াটসঅ্যাপেও

তথ্য প্রযুক্তি রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
নভেম্বর ৩, ২০১৮ ১১:১৩ পূর্বাহ্ণ

অবশেষে গুঞ্জনই সত্যি হলো। মেসেঞ্জারের পর এবার বিজ্ঞাপন আসছে হোয়াটসঅ্যাপে। দীর্ঘদিন ধরে আলোচনা চললেও বিষয়টি কেউ নিশ্চিত করতে পারছিল না। শেষ পর্যন্ত হোয়াটসঅ্যাপের ভাইস প্রেসিডেন্ট ক্রিস ড্যানিয়েল এটা নিশ্চিত করলেন।

ডেনিয়েল জানান, ‘স্ট্যাটাস’ ফিচারে বিজ্ঞাপন চালুর পরিকল্পনা করছে হোয়াটসঅ্যাপ। তিনি বলেন, ‘স্ট্যাটাসে’ বিজ্ঞাপন যুক্ত করতে যাচ্ছি আমরা। এর মাধ্যমে বিজ্ঞাপনদাতারা হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের কাছে পৌঁছতে পারবে।

অবশ্য কবে নাগাদ বিজ্ঞাপন ব্যবস্থা চালু হতে পারে সে বিষয়ে কিছু জানানি তিনি। বর্তমানে বিশ্বজুড়ে ১৫০ কোটি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী রয়েছেন। বিজ্ঞাপন চালু হলে এখান থেকে বিশাল অংকের মুনাফা অর্জন করতে পারবে প্রতিষ্ঠানটি।

এর আগে চলতি মাসের শুরুতে বেশ কয়েকটি প্রযুক্তিভিত্তিক গণমাধ্যম জানায়, ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ ‘স্ট্যাটাস’ ফিচারে বিজ্ঞাপন চালু করতে যাচ্ছে। তখন এই খবর অনেকে উড়িয়ে দেন।

হোয়াটসঅ্যাপের ‘স্ট্যাটাস’ এমন একটি ফিচার যেখানে বিভিন্ন লেখা (টেক্সট), ছবি, ভিডিও এবং অ্যানিমেটেড জিআইএফ শেয়ার করা যায়। ২৪ ঘণ্টা পর স্বয়ংক্রিয়ভাবে মুছে যায় এগুলো। একই ধরনের ফিচার মেসেঞ্জারেও চালু রয়েছে। সূত্র: গেজেটস নাউ।

 

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া