দেশের খবর - November 3, 2018

সিলেটে ৭৭ লক্ষ টাকার ২৯৮০ কেজি জর্দ্দা আটক করে কাস্টমস

সিলেট থেকে পৌনে এক কোটি টাকার ২৯৮০ কেজি ওজনের ১ লক্ষ ৯৫ হাজার ৬৯৬টি প্যাকেট ও কোটার জর্দ্দা আটক করেছে সিলেটের কাস্টমস বিভাগ। গত ১ নভেম্বর বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে সিলেটের চালীবন্দর এলাকার মেসার্স রাজদূত ট্রান্সপোর্ট এজেন্সি থেকে এ জর্দ্দা আটক করে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সহকারী কমিশনার মো. আহসান উল্লাহ। আটককৃত ১ লক্ষ ৯৫ হাজার ৬৯৬টি জর্দ্দার প্যাকেটের বর্তমান বাজার মূল্য ৭৬ লক্ষ ৯০ হাজার ৪৬৪ টাকা।

জানা যায়, গত ১ নভেম্বর বৃহস্পতিবার কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট এর কমিশনার গোলাম মো. মুনীর এর নিকট গোপন সংবাদের ভিত্তিতে খবর আসে সিলেটের চালীবন্দর এলাকার মেসার্স রাজদূত ট্রান্সপোর্ট এজেন্সি মূসক ফাঁকি দিয়ে জর্দ্দার একটি বিশাল চালান রাজধানীর ঢাকার পশ্চিম যাত্রাবাড়ি থেকে আনে। এ সংবাদের ভিত্তিতে বিভাগের সহকারী কমিশনার মো. আহসান উল্লাহ এর নেতৃত্বে উল্লেখিত ট্রান্সপোর্টে অভিযান পরিচালনা করেন। পরে সেখান থেকে ১ লক্ষ ৯৫ হাজার ৬৯৬টি প্যাকেট ও কোটায় ২৯৮০.৮ কেজি ওজনের জর্দ্দা জব্দ করা হয়।

খোঁজ নিয়ে জান যায়, পণ্যের বিক্রেতা রাজধানী ঢাকার পশ্চিম যাত্রাবাড়ী মেসার্স মমো কেমিক্যাল কোং এবং ক্রেতা সিলেটের এস টি এন্টারপ্রাইজ। পণ্যের নির্ধারিত ট্যারিফ মূল্য ৩৫ লক্ষ ৭৬ হাজার ৯৬০ টাকা এবং পরিহারকৃত সম্পূরক শুল্ক, মূসকসহ পণ্যের মোট মূল্য ৭৬ লক্ষ ৯০ হাজার ৪৬৪ টাকা। এ ঘটনায় মূল্য সংযোজন কর আইন ১৯৯১ এর ধারা ও বিধান অনুযায়ী একটি মামলা করা হয়েছে।


আরও পড়ুন