বাংলাদেশের টার্গেট ৩২১

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
নভেম্বর ৫, ২০১৮ ৪:০০ অপরাহ্ণ

সিলেট টেস্ট জিততে হলে বাংলাদেশকে করতে হবে ৩২১ রান। দ্বিতীয় ইনিংসে জিম্বাবুয়েকে ১৮১ রানে আটকে দেওয়ায় টার্গেটটা কিছুটা হলেও সীমার মধ্যেই আছে।

জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা ধরাশায়ী হয়েছেন তাইজুল আর মিরাজের ঘূর্ণিতেই। এই দুই বোলার তাঁদের দাঁড়াতেই দেন নি।

দুই ইনিংস মিলিয়ে জিম্বাবুয়ে এগিয়ে আছে ৩২০ রানে। টস জিতে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে প্রথম ইনিংসে করেছিল ২৮২ রান। আর বাংলাদেশ তাদের প্রথম ইনিংস শেষ করে ১৪২ রানে। প্রথম ইনিংসে ১৩৯ রানে পিছিয়ে ছিল মাহমুদুল্লাহরা। দ্বিতীয় ইনিংসে মাসাকাদজরা ১৮১ রানে গুটিয়ে যায়।

সিলেট টেস্টের তৃতীয় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তাইজুল ও মিরাজকে সামাল দিতে রীতিমতো হিমশিম খেতে হয়েছে জিম্বুাবুয়ের ব্যাটসম্যানদের। অতিথিদের ১৮১ রানে আটকে দিল এই দুই বোলার।

জিম্বাবুয়ের ১০ উইকেটের মধ্যে ৫ টি তুলে নিয়েছেন প্রথম ইনিংসে ৬ উইকেট নেওয়া তাইজুল। আর ৩ টি উইকেট পেয়েছেন অফ স্পিনার মেহেদী মিরাজ। বাকী দুটি উইকেট গেছে নাজমুলের ঝুলিতে।

দুই ইনিংস মিলিয়ে তাইজুলের উইকেট সংখ্যা ১১। এই প্রথম এক টেস্টে ১০ বা তার অধিক উইকেট পেলেন এই স্পিনার।

দ্বিতীয় ইনিংসে জিম্বাবুয়ের পক্ষে সবচেয়ে ভালো ব্যাট করেছেন মাসাকাদজা। হাফ সেঞ্চুরি থেকে ২ দুই দূরে থেকে আউট হন তিনি। জিম্বাবুয়ের পক্ষে ৬ ব্যাটসম্যান দুই অংক ছুঁয়েছেন। এদের মধ্যে টেইলর ২৪, সিকান্দার রাজা ২৫, উইলিয়ামস ২০ আর বোলার মাসাকাদজা করেছেন ১৭ রান।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া