কুড়িয়ে পাওয়া কানের দুল মালিককে ফেরত! এক দৃষ্টান্ত স্থাপন করলেন পিয়ন আজিজুল

আতিকুর রহমান কাযিন । নিজস্ব প্রতিবেদক , মুক্তিযোদ্ধার কন্ঠ
নভেম্বর ৬, ২০১৮ ২:২৪ অপরাহ্ণ
কিশোরগঞ্জে কালেক্টরেটের অফিস সহায়ক (এমএলএসএস) মো. আজিজুল হক ডিসি অফিসের বারান্দায় কুড়িয়ে পাওয়া সোনার কানের দুল মালিককে খোঁজে পেয়ে তার হাতে তুলে দিয়ে প্রশংসায় ভাসছেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীল এর সহযোগীতায় তিনি প্রকৃত মালিককে কানের দুলটি ফিরিয়ে দেন।
জানা গেছে,গত বৃহস্পতিবার কিশোরগঞ্জ জেলা কালেক্টরেট কনফারেন্স রুমে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। নিত্যদিনের মতই কনফারেন্সটি শেষ হয়েছিল। কনফারেন্সে এসেছিলেন শহরের এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা চামেলী দাস। কনফারেন্স শেষ করে তিনি বাসায় ফিরে যান। বাসায় ফিরে তিনি তার দু’টি কানের দুলের দিকে হাত দিলে তিনি বুঝতে পারলেন তার একটি কানের দুল কোথায় যেন পড়ে গেছে। বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি কানের দুলটি।
একই দিনে বিকালে ডিসি অফিসের বারান্দায় একটি কানের দুল দেখতে পায় আজিজুল হক। দুলটি হাতে নিয়ে সাথে সাথেই এডিসি জেনারেল তরফদার মো. আক্তার জামীলের কাছে নিয়ে যান আজিজুল।
এডিসি জেনারেল তাকে ওইদিনের ভিডিও কনফারেন্সে উপস্থিত মহিলাদের নাম সংগ্রহ করে তাদের সাথে যোগাযোগের জন্য নির্দেশ দেন। নির্দেশনা অনুযায়ী মহিলাদের সাথে যোগাযোগ করলে জানা যায় ঐদিন চামেলী দাসের একটি কানের দুল হারিয়ে গিয়েছিল।
দুলের মালিককে খোঁজে পাওয়ার পর রোববার দুপুরে শিক্ষিকা চামেলী দাসকে খবর দিয়ে এনে হারানো দুলটি তার হাতে তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  উপসচিব তরফদার মো. আক্তার জামীল।
হারানো দুল ফিরে পেয়ে চামেলী দাস এডিসি জেনারেল তরফদার মো. আক্তার জামীল ও অফিস সহায়ক মো. আজিজুল হকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এসময় কিশোরগঞ্জ উইমেন চেম্বার এন্ড কমার্সের সভাপতি ফাতেমা জোহরা আক্তার উপস্থিত ছিলেন।
কানের দুল হারানো ও মালিকের হাতে ফিরিয়ে দিতে পারার ঘটনায় এডিসি জেনারেল বলেন, ‘অফিস সহায়কের এই ভূমিকায় আমি আপ্লুত। এখনও এমন ভাল মানুষ আছেন বলে সমাজ সঠিকভাবে চলছে।’

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া