দূর্নীতি দমন কমিশন (দুদক) এর প্রেসবিজ্ঞপ্তি

ডেস্ক রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
নভেম্বর ৭, ২০১৮ ১১:০৯ অপরাহ্ণ
রাজধানীর একটি বিদ্যালয়ে আসন্ন এস এস সি পরীক্ষায় ফরম পূরণে নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে কমিশন একটি অভিযান পরিচালনা করে।  বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে দেশের বিভিন্ন অঞ্চল থেকে কমিশনে ব্যপকহারে এ বিষয়ে অভিযোগ আসতে থাকে,  এ সকল অভিযোগে জানা যায় বেশকিছু শিক্ষা প্রতিষ্ঠান বোর্ডের এসএসসি পরীক্ষার ফরম পূরণে  সরকার নির্ধারিত অতিরিক্ত অর্থ গ্রহণ করছে  এবং কোনো কোনো ক্ষেত্রে নির্বাচনী পরীক্ষায়  (টেস্ট পরীক্ষা) ফেল করা ছাত্র-ছাত্রীদের থেকে অতিরিক্ত টাকার বিনিময়ে তাদেরকে পরীক্ষা দেওয়ার সুযোগ করে দেওয়া হচ্ছে। এসকল অভিযোগ কমিশনের গোচরীভূত হওয়ায় কমিশন সংশ্লিষ্ট সকলকে এ মর্মে অনুরোধ জানাচ্ছে, সরকারি নির্ধারিত ফি’র অতিরিক্ত ফি গ্রহণ করা হলে কিংবা ফেল করা ছাত্র-ছাত্রীদের টাকার বিনিময়ে পরীক্ষা প্রদানের সুযোগ দেওয়া হলে, কমিশন কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।
এ বিষয়ে কমিশনের অভিযোগ কেন্দ্রের হটলাইন ১০৬ সকলকে অভিযোগ জানানোর অনুরোধও করা হচ্ছে। ১০৬ এ অভিযোগ আসলে কমিশন তাৎক্ষণিক অভিযান পরিচালনা করবে।
1 Comment
  1. মাসুদ রানা says

    বরাবর
    দূর্নীতি দমন কমিশন।
    বিষয়: অবহিত করা প্রসঙ্গে।
    স্যার এস.এস.সি পরিক্ষার যে নিয়ম টা আপনারা করেছেন তা সত্যিই প্রসংসনীয়। স্যার কিন্তু দূঃখের বিষয় হচ্ছে যে যারা এক বিষয়ে(টেষ্ট পরিক্ষায়) ফেল করেছে তাদের কে কেন পরিক্ষা হতে বিরত রাখছেন তা মনে হয় সম্পূন ঠিক না। কারন পরিক্ষার আর ৩ মাস বাকি আছে। িএকজন ছাত্র ইচ্ছা করলে অবশ্যই সে ৩ মাসে ভাল প্রস্তুতি নিতে পারবে।
    সে মতে আপনাদের কাছে বিনীত নিবেদন এই যে উক্ত নিয়মটা একটু শিতিল করবেন। তাহলে অনেক ছাত্রের উপকার হবে।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া