ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ ‘জিরো’র বিরুদ্ধে

বিনোদন রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
নভেম্বর ৭, ২০১৮ ১১:৫৩ পূর্বাহ্ণ

প্রাপ্তবয়স্কদের গল্প নয়। সাদামাটা রোম্যান্টিক ও অন্য ধরনের ছবি বানিয়েছিলেন আনন্দ এল রাই। কিন্তু তাতেও এড়ানো গেল না বিতর্ক। ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে ‘জিরো’ ছবিটির বিরুদ্ধে দিল্লি থানায় অভিযোগ দিয়েছেন বিজেপির এক বিধায়ক।

ভারতীয় এক সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বিধায়ক মানজিন্দর সিং সিরসা সোমবার পশ্চিম দিল্লির নর্থ অ্যাভিনিউয়ের থানায় অভিযোগ দায়ের করেন। ছবি থেকে আপত্তিকর দৃশ্যগুলো বাদ দেয়ার আবেদন জানিয়েছেন বিধায়ক।

ছবির দুটি দৃশ্য নিয়ে মূলত আপত্তি তার। ওই বিশেষ দৃশ্যগুলো শিখ সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত করতে পারে বলে মনে করেন তিনি।

সিরসা দিল্লির শিখ গুরুদ্বার ম্যানেজমেন্ট কমিটির সাধারণ সম্পাদক। সেই পদে দাঁড়িয়ে তিনি অভিযোগ করেছেন, ছবিতে শাহরুখকে কৃপাণ নিতে দেখা গেছে। কৃপাণ শুধু ‘অমৃতধারী’ শিখরা নিতে পারে। তাই শাহরুখের কৃপাণ নেয়া শিখদের ভাবাবেগে আঘাত করতে পারে বলে জানিয়েছে তিনি।

শুক্রবার মুক্তি পেয়েছে ‘জিরো’ ছবির ট্রেলার। এক বামনের গল্প এটি। নাম তার বউয়া সিং। সে বিয়ে পাগলা। পাত্রী দেখার জন্য বিয়ের ওয়েবসাইটের অফিসের চক্কর কাটে। কিন্তু তার কিছুতেই আর মেয়ে পছন্দ হয় না। কিন্তু একদিন সেখানেই সন্ধান মেলে আফিয়া ইউসুফজাই ভান্দেরের। শারীরিকভাবে প্রতিবন্ধী সে। কিন্তু একজন বিজ্ঞানী।

প্রথমে আফিয়ার হুইলচেয়ার বউয়ার অপছন্দ হলেও পরে প্রেমে পড়ে যায়। বিয়ের তোড়জোড়ও শুরু হয়ে যায়। কিন্তু এর মধ্যেই গল্পে আসে ট্যুইস্ট। এক হিরোইনের জন্য প্রায় পাগল হয়ে যায় বউয়া। হিরোইনও তার প্রতি দুর্বল হয়ে পড়ে।

২১ ডিসেম্বর মুক্তি পাবে ছবিটি। শাহরুখ খান ছাড়াও ছবিতে প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ ও অানুশকা শর্মা। এ ছাড়া রয়েছে তিগমাংশু ধুলিয়া, অভয় দেওল ও আবদুল কাদির আমিন। বিশেষ ভূমিকায় দেখা যাবে সালমান খান, রানি মুখার্জি, দীপিকা পাড়ুকোন, কাজল, শ্রীদেবী, আলিয়া ভাট, কারিশমা কাপুর ও আর মাধবনকে।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া