দেশের খবর - নভেম্বর ৭, ২০১৮ ৩:০৩ অপরাহ্ণ

ভালুকায় নকল পণ্য জব্দ, ব্যবসায়ীর কারাদন্ড

ময়মনসিংহের ভালুকার স্কয়ার মাস্টারবাড়ী এলাকায় বিপুল পরিমাণ নকল কসমেটিক্স পণ্যের সন্ধান পাওয়া গেছে। (০৬ নভেম্বর) মঙ্গলবার সন্ধ্যায় ভালুকার স্কয়ার মাস্টাবাড়ী এলাকার হক মিয়ার ভাড়াটে বাড়িতে এই নকল পণ্যের সন্ধান পায় এলাকাবাসী।

পরে তারা বিষয়টি ভালুকা মডেল থানায় জানালে পুলিশ ঘটনাস্থল থেকে মালিক রাশেদুল নামে ১জনকে আটক করে। এ সময় বিপুল পরিমাণ নকল প্যারাসুট তেল, লোশন, ক্রিম, বেবি পাউডারসহ ৩১ প্রকার নামিদামি পণ্য জব্দ করেন।

আটককৃত রাশেদুল ইসলাম (২২), গাজীপুর ভাওয়াল কলেজে লেখাপড়া করেন। ২বছর যাবত ধরে এ ব্যবসা করে আসছিলেন তিনি। ভাকুকার বিভিন্ন দোকান গুলোতে পাইকারী মূল্যে সাপ্লাই দিতেন এ পণ্য গুলো। পরে রাত ৮টার দিকে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামালের নেতৃত্বে বাড়িটিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। একই সঙ্গে মালিক রাশেদুলকে ১মাসের কারাদন্ড দেওয়া হয় ও নকল পণ্য গুলো পুড়ে ধ্বংস করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, স্যানিটারী ইন্সপেক্টর মিজানুর রহমান, ৪নং ওয়ার্ডের নেম্বার রাশিদ ডালী, দৈনিক ভোরের পাতার সাংবাদিক মোঃ তোফাজ্জল হোসেন, দৈনিক ভোরের দর্পণ পত্রিকার সাংবাদিক মোঃ শাহিদুজ্জামান সবুজ ও ভালুকা মডেল থানার প্রশাসন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তি বর্গ।

ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার জানান, প্রতারক চক্রটি দীর্ঘদিন ধরে এলাকায় নকল পণ্য সামগ্রী বাজারজাতের মাধ্যমে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল। এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।