শার্শায় প্রতিবন্ধি শিশুদের কল্যাণার্থে ফায়ার সার্ভিসের প্রশিক্ষণ

এবিএস রনি , শার্শা, যশোর
নভেম্বর ৮, ২০১৮ ৪:১৭ অপরাহ্ণ

যশোরের শার্শায় প্রতিবন্ধি শিশুদের কল্যাণার্থে ও তাদের বিভিন্ন দূর্যোগপূর্ণ প্রতিকুলতা থেকে সুরক্ষার জন্য একদিনের বিশেষ প্রশিক্ষণ প্রদান করেছেন বেনাপোল ফায়ার সার্ভিস স্টেশন।

বৃহস্পতিবার সকালে উপজেলার ১০ নং শার্শা ইউনিয়ন পরিষদ সংলগ্ন নাভারণ প্রতিবন্ধি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিবন্ধি ক্ষুদে শিক্ষার্থী ও বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষিকা এবং পরিচালনা পরিষদের সদস্যদের মাঝে হাতে কলমসহ নানাবিধ এ প্রশিক্ষণ প্রদান করা হয়।

শার্শা উপজেলা প্রতিবন্ধি কল্যাণ সংস্থার সভাপতি আবু বাক্কারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শার্শা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং প্রতিবন্ধি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি জনাব মোরাদ হোসেন।

বেনাপোল ফায়ার সার্ভিসের পক্ষ থেকে বিশেষ এই প্রশিক্ষণে অংশগ্রহণ করেন স্টেশন অফিসার জনাব তৌহিদুর রহমান, স্টেশন সাব অফিসার, ওহাব বিশ্বাস, ফায়ারম্যান রোকনুজ্জামান, শ্রী শ্যামল কুমার, মিজানুর রহমান, রাশেদুল ইসলাম, জাহিদুজ্জামান, হাবিবুল্লাহ, গোলাম মোস্তফা এবং মোস্তাফিজুর রহমান। বেনাপোল ফায়ার সার্ভিস স্টেশন অফিসার জনাব তৌহিদুর রহমান বলেন, প্রতিবন্ধি শিশুরা অন্যসব শিশুদের থেকে মানসিক ভাবে আলাদা। বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় তাদেরকে সুরক্ষা ও পাশে থাকা আমাদের কর্তব্য। তাই মন্ত্রনালয়ের নির্দেশ মোতাবেক আমরা তাদেরকে প্রাথমিক ভাবে বিশেষ প্রশিক্ষনের ব্যবস্থা করেছি, প্রতিবন্ধি কোমলমতি শিশুদের সুরক্ষার জন্য আমাদের এই প্রশিক্ষণ কর্মসূচী অব্যাহত থাকবে।

 

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া