ইউরোপা লিগের নকআউটে চেলসি-আর্সেনাল

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
নভেম্বর ৯, ২০১৮ ১০:৫২ পূর্বাহ্ণ

গোলখরা কাটালেন অলিভার জিরুদ। তার একমাত্র গোলে বৃহস্পতিবার বাতে বোরিসোভকে ১-০ গোলে হারিয়ে ইউরোপা লিগের নকআউটে চেলসি। ড্র করেও শেষ ৩২ নিশ্চিত করেছে আর্সেনাল।

চেলসির জার্সিতে ৬ মাস ধরে গোল ছিল না জিরুদের। কিন্তু জানেন বাতের বিপক্ষে কীভাবে গোল করতে হয়। গত মৌসুমে বেলারুশিয়ান চ্যাম্পিয়নের বিপক্ষে ইউরোপের এই প্রতিযোগিতায় দুই ম্যাচেই গোল করেছিলেন তিনি। তাদের বিপক্ষেই গোল খরা কাটালেন ফরাসি তারকা।

৫৩ মিনিটে এমারসন পালমিয়েরির ক্রসে হেড করে জালে বল পাঠান জিরুদ। আলভারো মোরাতা বিশ্রামে থাকায় আক্রমণভাগের সামনে ছিলেন তিনি। সুযোগটা কাজে লাগালেন একমাত্র গোল করে।

এনিয়ে এই মৌসুমে লন্ডন ক্লাব ১৭ ম্যাচ অপরাজিত থাকল। ‘এল’ গ্রুপে ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্লুরা। হাঙ্গেরির ভিদি ১-০ গোলে পাওককে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে।

এমিরেটসে স্পোর্তিংয়ের সঙ্গে গোলশূন্য ড্র করেও নকআউট পর্বে উঠেছে আর্সেনাল। স্বস্তির এই ড্রর দিনে দানি ওয়েলবেকের গুরুতর ইনজুরি ছিল গানারদের একমাত্র ধাক্কা। ‘ই’ গ্রুপে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে শেষ ৩২ নিশ্চিত করেছে উনাই এমেরির দল।

এদিকে এইন্ত্রাখত ফ্রাঙ্কফুর্ট ৩-২ গোলে আপোলোন লিমাসলের মাঠে জিতে গ্রুপ পর্ব টপকে গেছে। লাৎসিও ২-১ গোলে গতবারের ফাইনালিস্ট মার্শেইকে হারিয়ে পরের পর্বে উঠেছে। শেষ দিকের পেনাল্টিতে সেভিয়া ৩-২ গোলে জিতেছে আখিসারের মাঠে। সূত্র-  ইএসপিএনএফসি।

 

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া