কুবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, প্রক্সির অভিযোগে আটক ২

সজীব বণিক , কুবি প্রতিনিধি
নভেম্বর ৯, ২০১৮ ৯:২১ অপরাহ্ণ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শুক্রবার দুপুর ৩.০০ টা থেকে ৪.০০ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ মোট ১৬ টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিকে ভর্তি পরীক্ষায় প্রক্সি দেওয়ার অভিযোগে দুই শিক্ষার্থীকে আটক করা হয়েছে। বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে পুরো ক্যাম্পাসসহ ১৬টি পরীক্ষার কেন্দ্র জুড়ে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। প্রতিটি পরীক্ষা কেন্দ্রই মুখরিত ছিল ভর্তিচ্ছু ও অভিভাবকদের ভিড়ে।

শিক্ষার্থী ও শিক্ষার্থীদের অবিভাবকের সুবিধার্থে এবং শিক্ষার্থীদের সার্বিক সহযোগীতায় ছিল কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। তারা পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌছে দেওয়ার জন্য আয়োজন করে জয় বাংলা বাইক সার্ভিস। তবে প্রক্সির বিষয়ে জানা যায়, ‘বি’ ইউনিটের নির্ধারিত সবগুলো কেন্দ্রে সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পুন্ন হলেও বিশ্ববিদ্যালয় কেন্দ্রের বিজ্ঞান অনুষদ ৫০১ নং কক্ষে প্রক্সি পরীক্ষা দেওয়ার সময় মিনহাজ নামের একজন শিক্ষার্থীকে আটক করার পর সংশ্লিষ্ট অভিযোগে ল্যাবরেটরি স্কুল কেন্দ্র থেকে মো. মিজানুর রহমান নামে আরকজনকে আটক করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শেষ খবর পাওয়ার আগ পর্যন্ত,তাদেরকে জিজ্ঞাসাবাদ চলছে।

এবছর শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিট (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) আটটি বিভাগের অধীনে ৪৫০ টি আসনের বিপরীত ২৪ হাজার ২৩২ জন শিক্ষার্থী আবেদন করেছে। ‘বি’ ইউনিট উপস্হিতি আনুমানিক ৭০% বলে জানিয়েছেন ‘বি’ ইউনিট প্রধান ড.জি.এম. মনিরুজ্জামান। জানা যায়, শনিবার (১০ নভেম্বর)সকাল ১০.০০ টা থেকে ১১.০০ টা পর্যন্ত ‘সি’ ইউনিট এবং বিকাল ৩.০০ টা থেকে ৪.০০ টা পর্যন্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া