ম্যাজিস্ট্রেট সাঈদ এর মৃত্যুতে কিশোরগঞ্জে শোকের ছায়া

মনিরা ফেরদৌস মনি, ভ্রাম্যমাণ প্রতিনিধি , মুক্তিযোদ্ধার কন্ঠ
নভেম্বর ৯, ২০১৮ ৯:০৭ অপরাহ্ণ

কিশোরগঞ্জ কালেক্টরেটের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোহাম্মদ সাঈদ আর নেই। ৫৬ বছর বয়সে শুক্রবার (৯ নভেম্বর) বিকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

জেলা প্রশাসন সূত্র জানায়, তিনি শহরের পুরাতন কোর্ট এলাকার অফিসার্স ডরমেটরিতে ফুড পয়জনিং এ আক্রান্ত হন। বিকাল ৫টার দিকে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাঁকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।
তাঁর মৃত্যুর খবরে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম প্রমুখসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীরা হাসপাতালে ছুটে যান।

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, শুক্রবার (৯ নভেম্বর) রাত ১০টায় শহরের ঐতিহাসিক পাগলা মসজিদ প্রাঙ্গণে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে দাফনের জন্য নরসিংদী জেলার পলাশ উপজেলার বাহেরচর গ্রামের বাড়িতে লাশ নিয়ে যাওয়া হবে।

সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোহাম্মদ সাঈদ ৭ম বিসিএসে উত্তীর্ণ হয়ে প্রশাসন ক্যাডারে যোগদান করেন। প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করা আবু তাহের মোহাম্মদ সাঈদ একজন সৎ, সাহসী, নির্লোভ ও নিরহংকারী মানুষ ছিলেন।

তিনি চাকুরির সিংহভাগ সময় কাটিয়েছেন কিশোরগঞ্জ জেলায়। এখানকার মাটি ও মানুষের সাথে তাঁর ছিল নিবিড় যোগাযোগ। এরকম একজন জনবান্ধব, সৎ ও সাহসী কর্মকর্তার মৃত্যুতে গোটা জেলায় শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে তার মৃত্যুতে কিশোরগঞ্জ থেকে প্রকাশিত জাতীয় অনলাইন সংবাদপত্র মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকমের সম্পাদক ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা নিছার আহমদ, নির্বাহী সম্পাদক এম. ইউ. আহমদ নিঝুম, আইটি চিফ তৌহিদুল ইসলাম সূচি, বার্তা সম্পাদক আবু নোমান ভূঁইয়া, পরিচালনা পর্ষদের প্রশাসন বিভাগ (তত্ত্বাবধান) ও জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ মো. আরিফুল ইসলাম, নিজেস্ব প্রতিবেদক কিশোরগঞ্জ আমিনুল হক সাদী, স্টার্ফ রির্পোটার কিশোরগঞ্জ শফিক কবির, অষ্টগ্রাম প্রতিনিধি মন্তোষ চক্রবর্তী, ভ্রাম্যমাণ প্রতিনিধি (কুলিয়ারচর-ভৈরব) কাইসার হামিদ, ইটনা প্রতিনিধি আজাদ হোসেন বাহাদুর, নিজস্ব প্রতিবেদক হোসেনপুর ওমর ফারুক খান জনি, ভ্রাম্যমাণ প্রতিনিধি মো: আশরাফ উদ্দিন ও মনিরা ফেরদৌস মনি, নিউজ রুম এডিটর এ বি এইচ টুটুল প্রমুখ পরিবারের পক্ষ থেকে শোক এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া