রাবিতে প্রফেশনাল রিকগনিশেন অব সোসাল ওয়ার্ক ইন বাংলাদেশ রিয়ালিটি অন্ড চ্যালেঞ্জেস বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

উমর ফারুক , রাবি প্রতিনিধি
নভেম্বর ১০, ২০১৮ ৯:৩২ অপরাহ্ণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রফেশনাল রিকগনিশেন অব সোসাল ওয়ার্ক ইন বাংলাদেশ রিয়ালিটি অন্ড চ্যালেঞ্জেস বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছ।

শনিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় সিনেট ভবনে সমাজকর্ম অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আয়োজনে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

সেমিনার উদ্বেধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম আব্দুস সুবহান। এই সময় প্রধান অতিথি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব জনাব মোঃ জিল্লার রহমন, বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ ফখরুল ইসলাম, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর মোঃ জালাল উদ্দিন, উপস্থিত ছিলেন।

সমাজকর্ম অ্যালামনাই অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক ড.মোঃ ,শাহীদুর রহমান চেীধুরীর স ালনায় সমাজকর্ম অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি জনাব মোঃ মোজাম্মেল হকের সভাপতিত্বে এই সময় স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যলয়ের সমাজকর্ম অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রফেসর ড.মোঃ ছাদেকুল আরেফিন।

সেমিনারে গবেষণা পেপার উপস্থাপন করেন, বিভাগের সভাপতি প্রফেসর ড.মোঃ এমাজ উদ্দিন, বিভাগের শিক্ষক ও সমাজবিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড.মোঃ ফখরুল ইসলাম এবং সমাজকর্ম বিভাগের প্রফেসর ড.মোঃ শাহীদুর রহমান চেীধুরী ।

সেমিনারে বক্তারা বলেন উন্নত রাষ্ট্রে সমাজকর্ম একটি স্বীকৃত পেশা। আন্তর্জাতিক মানসম্মত সিলেবাস অনুযাযী বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষা ও প্রশিক্ষণ থাকা, সরকারী ও বেসরকারী এবং উন্নায়নমূলক কর্মসূচীতে পেশাদার সমাজকর্মের ব্যাপক ক্ষেত্র থাকা এবং বাংলাদেশে পেশাদার সমাজকর্মের কর্মসূচীসমূহ জনকল্যাণমূখী হওয়ার পরেও এখনও পেশা হিসেবে স্বীকৃতি পায়নি। আমরা সমাজকর্মকে পেশা হিসেবে স্বীকৃতি দানের জোর আহবান জানায়

Comments are closed.

সর্বশেষ পাওয়া