শুরুতেই সাজঘরে উদ্বোধনী জুটি

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
নভেম্বর ১১, ২০১৮ ১০:৪৬ পূর্বাহ্ণ

ওয়ানডে সিরিজের তিন ম্যাচেই প্রতিপক্ষ জিম্বাবুয়েকে স্রেফ কচুকাটা করেছিলেন বাংলাদেশ দলের বাঁহাতি ওপেনার ইমরুল কায়েস। দুই সেঞ্চুরি ও এক ফিফটিতে গড়েছিলেন নতুন রেকর্ডও। কিন্তু টেস্ট ক্রিকেটে সে ধারাবাহিকতা বজায় রাখতে পারছেন না ৩১ বছর বয়সী এ ব্যাটসম্যান।

সিলেটে প্রথম টেস্টে ব্যর্থতার পরে ঢাকা টেস্টের প্রথম ইনিংসে শূন্য রানেই সাজঘরে ফিরে গিয়েছেন ইমরুল। তার দেখাদেখি খানিক পরে প্যাভিলিয়নের পথ ধরেছেন আরেক ওপেনার লিটন দাসও। ইনিংসের শুরুতেই দুই ওপেনারের বিদায়ে পড়ে গিয়েছে বাংলাদেশ।

টসে জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই নড়বড়ে ছিলেন ইমরুল। ১৫টি বল মোকাবেলা করেও ব্যর্থ হন রানের খাতা খুলতে। ইনিংসের ৭ম ওভারের চতুর্থ বলে, নিজের মুখোমুখি ১৬তম ডেলিভারিতে জিম্বাবুয়ের উইকেটরক্ষক রেগিস চাকাভার দুর্দান্ত এক ক্যাচে পরিণত হয়ে সাজঘরে ফিরতে হয় তাকে।

ইমরুলের মতো অত নড়বড়ে না হলেও কাইল জার্ভিস, টেন্ডাই চাতারাদের সুইংয়ের বিপক্ষে পেরে উঠছিলেন না লিটন দাসও। তবে রয়ে-সয়ে ৩৪ বল খেলে দেন তিনি। ইনিংসের ৯ম ওভারে জার্ভিসের বোলিংয়ে ফ্লিক করতে গিয়ে শর্ট মিড উইকেট ফিল্ডারের হাতে ধরা পড়ে যান তিনি। ৩৫ বল থেকে ৭ রান করতে সক্ষম হন লিটন।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত দশ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ২২ রান। অভিষিক্ত মোহাম্মদ মিঠুনের সাথে ব্যাটিংয়ে রয়েছেন বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান মুমিনুল হক।

 

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া