১ ঘন্টায় আলিবাবার বিক্রি ৮৩,৭৯১ কোটি টাকা!

তথ্য প্রযুক্তি রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
নভেম্বর ১২, ২০১৮ ২:১৭ অপরাহ্ণ

ই-কমার্স জায়ান্ট আলিবাবা রবিবার অভুতপুর্ব এক বিক্রির রেকর্ড গড়েছে। বার্ষিক সিঙ্গেলস ডে-তে পণ্য বিক্রির অতীতের সব রেকর্ডও ভেঙেছে প্রতিষ্ঠানটি। চীনা এই কম্পানি রবিবার প্রথম ৮৫ সেকেন্ডেই ১০০ কোটি ডলার মূল্যের পণ্য বিক্রি করেছে। আর প্রথম এক ঘণ্টায় তা পৌঁছেছে ১ হাজার কোটি ডলারে বা ৮৩৭৯১ কোটি টাকায়।

২০০৯ সাল থেকেই আলিবাবা অনানুষ্ঠানিক ছুটির দিন হিসেবে প্রতিবছর ১১ নভেম্বর পালন করে আসছে। এইদিন কম্পানিটি বিভিন্ন পণ্য ছাড়ে বিক্রি করে।

রবিবারের ২৪ ঘণ্টা এখনও বাকি থাকলেও পুরো ২০১৭ সালের বিক্রিকে ছাড়িয়ে গেছে। কয়েক ঘণ্টা বাকি থাকার আগেই ২৫.৩ বিলিয়ন ডলার মূল্যের পণ্য বিক্রি হয়েছে। ধারণা করা হচ্ছে, এবার এই দিনের বিক্রি ৩২ বিলিয়ন ডলার ছাড়িয়ে যাবে।

শনিবার মধ্যরাতে এই বিক্রির সূচনা হয় জৌলুসপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে। ভ্যালেন্টাইনস ডে বা বিশ্ব ভালোবাসা দিবসের বিপরীত হিসেবে আলিবাবা দিনটিতে ছাড় দেওয়ার উপলক্ষ তৈরি করে। এখন বিশ্বের সবচেয়ে বেশি মূল্যের পণ্য বিক্রি হয় দিনটিতে। ব্ল্যাক ফ্রাইডে ও সাইবার মানডে-র বিক্রিকে ছাড়িয়ে গেছে এই সিঙ্গেল ডে।

আলিবাবায় ১ লাখ ৮০টি ব্র্যান্ডের পণ্য পাওয়া যায়। যাতে রয়েছে শীর্ষ টেক নির্মার্তা শাওমি, অ্যাপল ও ডায়সনের পণ্যও।

 

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া
কবি আবদুল হাই মাশরেকীর জন্মশতবর্ষ উৎসবে ময়মনসিংহে দুই বাংলার কবি-সাহিত্যিকের মিলন মেলা কুলিয়ারচরে এসএসসির ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ ও অর্থ সংগ্রকারী প্রতারক চক্রের ১ সদস্য আটক আফগানিস্তানের ২০ ওভারে ২৭৮ রানের বিশ্বরেকর্ড! 'মার্কিন নিয়ন্ত্রণ কেন্দ্রে ঢুকেছে ইরান' ডাকসু নির্বাচনে ছাত্রলীগের প্যানেল চূড়ান্ত ভারতের বেঙ্গালুরুতে বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৩০০ গাড়ি পুড়ে ছাই ছাত্রী উত্ত্যক্ত করার দায়ে ছাত্রলীগ নেতার কারাদণ্ড পুরান ঢাকায় আর রাসায়নিকের ব্যবসা করতে দেয়া যাবে না : প্রধানমন্ত্রী সাবেক মন্ত্রীকে বিয়ে করছেন সানাই আসামে বিষাক্ত মদপানে নিহতের সংখ্যা বেড়ে ৮৪