muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

আবারও স্প্যানিস লা লিগার সেরার পুরস্কারটা উঠলো মেসির মাথায়

এর আগেও ৭বার এই মুকুটটা তার মাথায় উঠেছিল। এবারও স্প্যানিস লা লিগার সেরার পুরস্কারটা উঠলো মেসির মাথায়। মাদ্রিদ ভিত্তিক আয়োজিত লা লিগার বর্ষসেরা পুরস্কারের সেরার পুরস্কারটা জিতলেন লিওনেল মেসিই।

চলতি বছর সে অর্থে কোনও প্রথম সারির পুরস্কারই জোটেনি তার। মিডিয়ার গুঞ্জন, ষষ্ঠবারের জন্য ব্যালন ডি’অরটাও হয়তো অধরা রয়ে যাবে চলতি মৌসুমে । তবে ব্যালন ডি’অর অধরা থাকলেও অষ্টমবারের জন্য লা লিগার সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন লিওনেল আন্দ্রেস মেসি।

চোট সারিয়ে সদ্য মাঠে ফিরেছেন ৩১ বছর বয়সী এই আর্জেন্টাইন। মাঠে ফিরেই জোড়া গোল করেছিলেন। কিন্তু তার জোড়া গোলও ঘরের মাঠে রিয়াল বেটিসের কাছে হার এড়াতে পাড়েনি তার ক্লাব বার্সেলোনা। যদিও ১২ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে আপাতত শীর্ষেই মেসির ক্লাব। তবে বার্সার ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে সেভিয়া, অ্যাটলেটিকো মাদ্রিদ, আলাভেসের মত দলগুলো। অর্থাৎ লা লিগার প্রতিযোগীতা যে দিনদিন বেড়ে চলেছে তা আর বলার অপেক্ষা রাখে না।

২০১৭-১৮ মৌসুমের জন্য ‘আলফ্রেডো ডি স্টেফানো’ খেতাব হাতে নিয়ে মেসি জানালেন, ‘লিগ অন্যবারের তুলনায় বেশ কঠিন এবং আকর্ষণীয় হয়ে উঠছে। সহজ প্রতিপক্ষ সে অর্থে কেউ নেই। যে কোনও ছোট দল বড় দলগুলোকে মাটি ধরাতে প্রস্তুত। যা সমর্থকদের জন্যও আকর্ষণীয় হয়ে উঠছে। আশা করছি এই প্রতিযোগীতা ভবিষ্যতে আরও বাড়বে।’

অষ্টমবারের জন্য লা লিগার মত টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হতে পেরে উচ্ছ্বসিত মেসি। তিন সপ্তাহ মাঠের বাইরে থাকার পর কামব্যাক প্রসঙ্গে জানান, ‘মাঠে নেমে প্রথম দিকে একটু ভয়ে ভয়ে ছিলাম। যে কোনও মুহূর্তে কোচ আমায় পরিবর্তন করতেই পারতেন। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ইতিবাচক অনুভব করি।’

শুধুমাত্র সেরা ফুটবলারই নন, গত মৌসুমে সর্বাধিক গোলস্কোরার হওয়ার সুবাদে সোমবার পিচিচি ট্রফিও ওঠে মেসির হাতে। ৩৬ ম্যাচে ৩৪ গোল করে পঞ্চমবারের জন্য লা লিগার এই খেতাব জিতে নেন মেসি। গত মৌসুমের শ্রেষ্ঠ গোলরক্ষক নির্বাচিত হয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদ গোলকিপার জ্যান ও’ব্ল্যাক।

Tags: