ফেসবুক মেসেঞ্জারে পাঠানো মেসেজ মুছে ফেলবেন যে ভাবে

তথ্য প্রযুক্তি রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
নভেম্বর ১৮, ২০১৮ ১১:১১ পূর্বাহ্ণ

মাঝে মাঝে আমরা ভুলবশত অপ্রত্যাশিত কিছু মেসেজ সেন্ড করে ফেলি। এমন কিছু মেসেজ থাকে যা প্রাপককে পড়তে দিতে চাই না এবং সেগুলো ডিলিট করে ফেলতে চাই। এ অবস্থায় মেসেজ ডিলিট করার জন্য আমরা বিভিন্ন উপায় খুঁজতে থাকি।

হোয়াটসঅ্যাপে ইতোমধ্যে পাঠানোর পরও মেসেজ ডিলিট করার ফিচার রয়েছে। অর্থাৎ এই প্লাটফর্মে মেসেজ পাঠানোর পরও ডিলিট করা যাবে যা কিছুদিন আগেও ছিল অবাস্তব ব্যাপার।

হোয়াটস অ্যাপের পর বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ম্যাসেঞ্জারের এসব অপ্রত্যাশিত মেসেজ ডিলিট করার জন্য একটি ফিচার নিয়ে এসেছে। এতে ব্যবহারকারীরা বিভিন্ন বিব্রতকর পরিস্থিতি এড়াতে সক্ষম হবেন।

মেসেঞ্জারের আনসেন্ড ফিচারটি আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় ধরনের অপারেটিং সিস্টেমের জন্যই প্রযোজ্য। বর্তমানে এই ফিচারটি পর্যায়ক্রমে আপডেট হচ্ছে এবং খুব দ্রুতই এটি সব গ্রাহকের কাছে পৌঁছে যাবে।

প্রাথমিক পর্যায়ে পরীক্ষামূলকভাবে এই ফিচারটি কয়েকটি দেশের ব্যবহারকারীদের মধ্যে দেওয়া হয়েছে। এসব দেশ হচ্ছে- কম্বোডিয়া, বলিভিয়া, পোল্যান্ড এবং লিথুনিয়া। তবে এই পদ্ধতি অনুসরণ করে ফেসবুকের মেসেজ ডিলিট করতে পারবেন বাকি দেশগুলোর নাগরিকরাও।

মেসেঞ্জারে আনসেন্ড ফিচার ব্যবহার করতে নিচের পদ্ধতিগুলো অনুসরণ করুন-

১) স্মার্টফোনে ম্যাসেঞ্জার অ্যাপ চালু করতে হবে

২) যে মেসেজটি ডিলিট করতে হবে তা ওপেন করুন

৩) মেসেজটি কিছুক্ষণ চাপ দিয়ে ধরে রাখতে হবে

৪) মেসেজটি সিলেক্টেড হয়ে গেলে ‘রিমুভ’ অপশনে ক্লিক করতে হবে

৫) এরপর দুটি অপশন দেখাবে – ‘ডিলিট ফর এভরিওয়ান’ এবং ‘ডিলিট ফর ইউ’

৬) এবার নিজের পছন্দমত যেকোনও একটি অপশন ক্লিক করলেই মেসেজ ডিলিট হয়ে যাবে

সূত্র: গ্যাজেটস নাউ

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ/এন

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া
কবি আবদুল হাই মাশরেকীর জন্মশতবর্ষ উৎসবে ময়মনসিংহে দুই বাংলার কবি-সাহিত্যিকের মিলন মেলা কুলিয়ারচরে এসএসসির ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ ও অর্থ সংগ্রকারী প্রতারক চক্রের ১ সদস্য আটক আফগানিস্তানের ২০ ওভারে ২৭৮ রানের বিশ্বরেকর্ড! 'মার্কিন নিয়ন্ত্রণ কেন্দ্রে ঢুকেছে ইরান' ডাকসু নির্বাচনে ছাত্রলীগের প্যানেল চূড়ান্ত ভারতের বেঙ্গালুরুতে বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৩০০ গাড়ি পুড়ে ছাই ছাত্রী উত্ত্যক্ত করার দায়ে ছাত্রলীগ নেতার কারাদণ্ড পুরান ঢাকায় আর রাসায়নিকের ব্যবসা করতে দেয়া যাবে না : প্রধানমন্ত্রী সাবেক মন্ত্রীকে বিয়ে করছেন সানাই আসামে বিষাক্ত মদপানে নিহতের সংখ্যা বেড়ে ৮৪