কুবিতে ছায়া জাতিসংঘ অধিবেশন’র সমাপ্তি

এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে জাতিসংঘের সাধারণ পরিষদ ও নিরাপত্তা পরিষদের আদলে গঠিত ‘কুমিল্লা ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশন’র উদ্যোগে তিনদিন ব্যাপী ছায়া জাতিসংঘ অধিবেশন। শনিবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ পল্লী উনয়ন একাডেমি (বার্ড) লালমাই অডিটরিয়াম এক মনোজ্ঞ অনুষ্ঠানের মাধ্যমে সম্মেলনের সমাপনী অনুষ্ঠিত হয়।

জানা যায়, বাংলাদেশসহ বিভিন্ন দেশের প্রায় ২৫ টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করেন। কুমিল্লা ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশন’র সভাপতি মো. উমর ফারুকের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ, বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মডেল ইউনাইটেড নেশন’র সভাপতি সায়েদ ফজলুল মাহাদি, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ইউনাইটড নেশন’র নেতৃবৃন্দসহ সম্মেলনে অংশগ্রহণকারী বাংলাদেশসহ বিভিন্ন দেশের প্রায় ২৫ টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।

সমাপনী অনুষ্ঠানে তিন দিন ব্যাপী আয়োজিত সম্মেলনে বিভিন্ন সেশনে অংশগ্রহণকারী সদস্যদের মধ্য থেকে বিজয়ীদের মাঝে ক্রেষ্ট ও সনদপত্র বিতরণ করা হয়। যেখানে সাতটি সেশনে অংশগ্রহণকারীদের মধ্য থেকে ২৭ জনকে এ সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল সময় টিভি ও সারাবাংলা ডট নেট এবং কোকাকোলা।

আলোচনা অনুষ্ঠানে বক্তারা বলেন, এ আয়োজন মডেল ইউনাইটেড নেশন’র শিক্ষার্থীদের এক বিশাল মিলনমেলায় পরিণত হয়েছে যা আন্তর্জাতিক বিষয়াবলী ও শিক্ষার টেকসই মান উনয়নে শিক্ষার্থীদের মাঝে মননশীলতা ও মেধার এক অসামান্য সংযোগ স্হাপন করবে।


আরও পড়ুন