muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

কুষ্টিয়া আ.লীগ আসন হারানোর আশঙ্কায়

কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে সাবেক ছাত্র নেতা অ্যাডভোকেট আকম সরওয়ার জাহান বাদশাকে আওয়ামী লীগের মনোনয়ন দেয়ার বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

একইসঙ্গে নেতাকর্মীদের হাতে, ‘যাকে আমরা চিনি না তার মনোনয়ন মানব না’ এই জাতীয় প্ল্যাকার্ড দেখা যায়। পাশাপাশি বাদশার মনোনয়ন পরিবর্তনের দাবি জানিয়েছেন নেতাকর্মীরা। পাশাপাশি এ আসনটি হারানোর আশঙ্কা করছেন স্থানীয় নেতাকর্মীরা।

তাই বিক্ষোভকারীরা কুষ্টিয়া-১ আসনে আওয়ামী লীগ দলীয় সাবেক এমপি আফাজ উদ্দিন আহমদকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানান। সোমবার কুষ্টিয়া-প্রাগপুর সড়কের তারাগুনিয়া বাজারে আফাজ উদ্দিন আহমেদের সমর্থকরা এ বিক্ষোভ মিছিল করেন।

স্থানীয়রা জানান, রোববার আকম সরওয়ার জাহান বাদশা আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাওয়ার খবর সাবেক এমপি আফাজ উদ্দিনের নিজ এলাকায় ছড়িয়ে পড়লে সমর্থক ও এলাকাবাসী সংঘবদ্ধ হয়ে বিক্ষাভ মিছিল বের করেন।

সেই সঙ্গে প্রায় ঘণ্টাব্যাপী চলে সড়ক অবরোধ। বিক্ষোভ মিছিল চলাকালে তারাগুনিয়া বাজারের সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায় এবং সকল প্রকার যান চলাচল বন্ধ থাকে।

KUSTIA

একই দাবিতে এ আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা রেজাউল হক চৌধুরীর কর্মী-সমর্থকরাও বিক্ষোভ মিছিল সমাবেশ করেন।

দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করলে উত্তপ্ত পরিবেশ স্বাভাবিক হয়। পরবর্তীতে সোমবার সকাল থেকে পুনরায় বিক্ষোভ মিছিল শুরু হয়।

এ সময় সমর্থকরা সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশের বাধায় পণ্ড হয়ে যায়। বিক্ষোভ মিছিল থেকে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত প্রার্থী সরোয়ার জাহান বাদশার বিরুদ্ধে বিভিন্ন ধরনের স্লোগান দিয়ে আফাজ উদ্দিনকে দলীয় মনোনয়ন দেয়ার দাবি জানান সমর্থকরা।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) নূর-ই আলম সিদ্দিকী বলেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বিক্ষুব্ধ নেতাকর্মীরা বলছেন, দলীয় প্রার্থী সরওয়ার জাহান বাদশার সঙ্গে মানুষের কোনো সম্পর্ক নেই। ছাত্রজীবন থেকে তিনি দৌলতপুর উপজেলার বাইরে থেকেছেন। দীর্ঘদিন ধরে সপরিবারে ঢাকায় বসবাস করছেন। এমনকি বিগত জাতীয় সংসদ নির্বাচনে তিনি ভোট দিতেও এলাকায় আসেননি। তাদের আশঙ্কা এমন জনবিছিন্ন ব্যক্তিকে দলীয় মনোনয়ন দেয়ার কারণে এবার নিশ্চিত আসনটি হাতছাড়া হয়ে যাবে।

Tags: