ক্যাম্পাস - নভেম্বর ২৭, ২০১৮ ৪:০৯ অপরাহ্ণ

কুবির ভর্তি কার্যক্রম শুরু, চলবে ৬ ডিসেম্বর পর্যন্ত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ সেশনের ভর্তির কার্যক্রম আজ(মঙ্গলবার) থেকে শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার (২৭ নভেম্বর) থেকে এ ভর্তি কার্যক্রম শুরু হয়ে চলবে বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) পর্যন্ত।

তাছাড়া যেকোনো শিক্ষার্থী তার বিভাগ পরিবর্তন করার আবেদন করতে পারবে ১০ ও ১১ ডিসেম্বর এবং ইংরেজি নতুন বছরের ১লা জানুয়ারিতে ক্লাস শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা যায়।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সূত্রে জানা গেছে, ভর্তির জন্য শিক্ষার্থীদের চার কপি করে পাসপোর্ট সাইজের ছবি, ভর্তির আবেদন ফরম ও রেজিস্ট্রেশন ফরম, ভর্তি পরীক্ষার প্রবেশ পত্রের ফটোকপি, এসএসসি এবং এইচএসসি এর মূল ট্রান্সক্রিপ্ট এবং একটি করে ফটোকপি স্ব স্ব বিভাগে জমা দিতে হবে। ভর্তি ফি ১২ হাজার ৭৬০ টাকা জনতা ব্যাংক, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখায় জমা দিতে হবে।

এছাড়া বিজ্ঞান অনুষদের অধীনে ভর্তির জন্য ডিন অফিসে ৫০০ টাকা, ফার্মেসি ও রসায়ন বিভাগের নির্ধারিত ফি ৩০০০ টাকা, পদার্থ বিজ্ঞান, গণিত, পরিসংখ্যান, আইসিটি এবং সিএসই বিভাগের ফি ২৫০০ টাকা এবং বিভাগগুলোর স্ব স্ব ক্লাবে ১০০০ টাকা জমা দিতে হবে। বিশ্ববিদ্যালয়ের সূত্রে আরো জানা গেছে, ব্যবসায় অনুষদের অধীনে ভর্তির জন্য ডিন অফিসে ৫০০ টাকা, নির্দিষ্ট বিভাগের ফি ১৫০০ টাকা এবং বিভাগ সমূহের স্ব স্ব ক্লাব/সোসাইটিতে ১৫০০ টাকা জমা দিতে হবে। কলা ও সমাজবিজ্ঞান অনুষদের অধীনে ভর্তির জন্য ডিন অফিসে ৫০০ টাকা, নির্দিষ্ট বিভাগের ফি ১৫০০ টাকা এবং বিভাগের ক্লাব/সোসাইটিতে ১০০০ টাকা জমা দিতে হবে।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ/এন

1 Comment

Comments are closed.