muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

গোলাপের মতবিনিময় সভায় আ. লীগের দু’পক্ষের হাতাহাতি

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া (গোলাপ) স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মত বিনিময় করেছেন। মঙ্গলবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় কালকিনি উপজেলা আওয়ামী লীগ অফিসে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা তাকে ফুল দিয়ে বরণ করে নেয়।

এদিকে অনুষ্ঠানের এক পর্যায়ে আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা পরিস্থিতি শান্ত করে। এ ঘটনাকে কেন্দ্র করে উপজেলা চত্বরে উত্তেজনা দেখা দেয়।

মতবিনিময় সভা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা পরিষদের চেয়ারম্যান মো. মিয়াজউদ্দিন খান, জেলা পরিষদের সদস্য ও আওয়ামী লীগ নেতা সৈয়দ আবুল বাশার, কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা তাহমিনা সিদ্দিকী, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান শাহীনসহ দলের অসংখ্য নেতাকর্মী।

উল্লেখ্য, মাদারীপুর-৩ আসন থেকে প্রথমবারের মতো দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচন করতে যাচ্ছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান মিয়া (গোলাপ)। এর আগে এই আসনটিতে এমপি ছিলেন সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন। পদ্মাসেতুর প্রকল্পে দুর্নীতির অভিযোগের ভিত্তিতে দশম জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে মনোনয়ন দেওয়া আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহউদ্দিন নাছিমকে। নির্বাচনের পরে আবুল হোসেন ও বাহাউদ্দিন নাছিমের সমর্থকদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। তাদের সমর্থকদের সংঘর্ষে প্রাণ হারায় বেশ কয়েকজন।

এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন থেকে দুই হেভিওয়েট প্রার্থী বাদ দিয়ে ড. আবদুস সোবহান মিয়াকে (গোলাপ) মনোনয়ন দেয় আওয়ামী লীগ।

সদর উপজেলার পাঁচটি ইউনিয়ন ও কালকিনি পৌরসভাসহ উপজেলার ১৪ ইউনিয়ন নিয়ে মাদারীপুর-৩ আসন। এই আসনে মোট ভোটার ২ লাখ ৮০ হাজার  ৪৬০ জন। এরমধ্যে পুরুষের সংখ্যা ১ লাখ ৪২ হাজার ৬৫০ জন ও  নারী ভোটার ১ লাখ ৩৭ হাজার ৮১০ জন।

Tags: