দুইশ পেরোলো বাংলাদেশের স্কোর

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
নভেম্বর ৩০, ২০১৮ ৪:১০ অপরাহ্ণ

অধিনায়ক সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে চড়ে বাংলাদেশের স্কোর দুইশ পার করল। এর মধ্যেই হারাতে হয়েছে ৫ উইকেট। মিরপুরের স্পিন সহায়ক উইকেটে রান তোলাই যেখানে কষ্টকর, সেখানে বাজে শট খেলে ফিরে গেছেন সৌম্য-মুমিনুল-মিঠুনরা। অভিষেকে ১৯৯ বলে ৭৬ রানের দারুণ এক ইনিংস খেলেছেন সাদমান ইসলাম। এই রিপোর্ট লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৫ উইকেটে ২১১ রান। সাকিব ৩১ আর মাহমুদউল্লাহ ৯ রানে ব্যাট করছেন।

আজ শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্টে টসে জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশকে ভালো শুরু এনে দেন সৌম্য সরকার এবং অভিষিক্ত সাদমান ইসলাম। ভালো খেলতে খেলতেই হঠাৎ করেই বাজে শট খেলার ইচ্ছা জাগে সৌম্যের (১৯)। রোস্টন চেইসের বলে দূর থেকে শট খেলতে গিয়ের ধরা পড়েন শাই হোপের হাতে। ৪২ রানে ভাঙে উদ্বোধনী জুটি।

দারুণ ফর্মে থাকা মুমিনুল হক বেশ সাবলীল খেলছিলেন। লাঞ্চের ঠিক আগমুহূর্তে দলীয় ৮৭ রানে কেমার রোচের বলে বাজে শটে চেইসের হাতে ধরা পড়েন ২৯ রান করা বাঁহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যান। লাঞ্চের পরেই দলীয় স্কোর ১০০ পার হয় বাংলাদেশের। অভিষেক ম্যাচেই হাফ সেঞ্চুরি তুলে নেন সাদমান ইসলাম। ৫০ রান করতে সাদমান খেলেছেন পাক্কা ১৪৭ বল! হাঁকিয়েছেন ৪টি বাউন্ডারি।

একসময় সৌম্য-মুমিনুলের পথে হাঁটা দেন মিঠুন (২৯)। দেবেন্দ্র বিশুর গুগলি বুঝতে না পেরে বলের লাইনে না গিয়ে জায়গায় দাঁড়িয়ে খেলতে চেয়েছিলেন তিনি। বল আঘাত হানে স্টাম্পে। ডানহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যান সিরিজে তৃতীয়বারের মতো শিকার হলেন দেবেন্দ্র বিশুর। বোল্ড হলেন টানা দুই ইনিংসে। মিঠুনের বিদায়ের পর উইন্ডিজকে বড় ব্রেক থ্রু এনে দেন লেগ স্পিনার দেবেন্দ্র বিশু। তার বলে এলবিডাব্লিউ হয়ে থামে অভিষিক্ত সাদমানের ১৯৯ বলে ৬ বাউন্ডারিতে ৭৬ রানের চোখ ধাঁধানো ইনিংস।

এরপর বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টেস্টে ৪ হাজার রানের মাইলফলক স্পর্শ করা মুশফিক ব্যক্তিগত ১৪ রানে শেমরন লুইসের দারুণ এক ডেলিভারিতে বোল্ড হয়ে গেলে বিপদে পড়ে যায় বাংলাদেশ। ১৯০ রানে প্যাভিলিয়নে ফিরে যায় অর্ধেক ব্যাটসম্যান। অধিনায়ক সাকিব আর মাহমুদউল্লাহর ব্যাটে ২০০ পার হয় স্কোর।

এই ম্যাচে বাংলাদেশের ৯৪তম ক্রিকেটার হিসেবে অভিষেক হয়েছে সাদমান ইসলামের। ব্যাটিংয়ে শক্তি বাড়াতে আরও একটি পরিবর্তন আনা হয়েছে দলে। অনুশীলনে চোট পাওয়া মুশফিকের ‘ব্যাক আপ’ হিসেবে জরুরি ভিত্তিতে দলের সঙ্গে যোগ দেওয়া লিটন দাসও ঢুকে গেছেন একাদশে। খেলবেন মিডল অর্ডারে। তাকে জায়গা করে মুস্তাফিজুর রহমানকে খেলানো হচ্ছে না এই টেস্টে।

 

 

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া