muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

নীলফামারী-৩ : জলঢাকায় নৌকার মনোনয়ন দাবিতে মানববন্ধন-সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশ

নীলফামারী-৩ (জলঢাকা) আসনে নৌকার প্রার্থীর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অব্যাহত রেখেছে এলাকাবাসীসহ সাধারণ নেতাকর্মীরা। শুক্রবার সন্ধ্যায় জলঢাকা উপজেলার মীরগঞ্জ হাটে প্রধান সড়কে ও শনিবার দুপুরে খুটামারা ইউনিয়নের টেঙ্গনমারী হাটে ঘন্টাব্যাপী সড়ক অবরোধ-মানববন্ধন শেষে বিক্ষোভ সমাবেশ করে তারা।

শুক্রবার মীরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর খান হুকুম আলীর সভাপতিত্ব করেন এবং শনিবার খুটামারা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আ.হান্নান সরকার সভাপতিত্ব করেন।বক্তৃতা দেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মান্নান, জেলা পরিষদ সদস্য জুলফিকার আলী জুয়েল,জেলা বাস মালিক সমিতির সভাপতি ও খুটামারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু সাঈদ শামীম,ধর্মপাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামিনুর রহমান, উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক আশরাফ আলী, মীরগঞ্জ ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক হেলালুর বসুনিয়া, মীরগঞ্জহাট ডিগ্রি কলেজের সাবেক শিক্ষক হামিদুল হক, মুক্তিযোদ্ধা নরেশ চন্দ্র বর্মন, ইউপি সদস্য ও খুটামারা ইউনিয়ন যুবলীগ যুগ্ন-আহবায়ক বেলাল মেম্বার প্রমুখ।

নেতাকর্মীরা জানান, ২০১৪ সালে আওয়ামী লীগের মনোনয়নে আসনটি থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন অধ্যাপক গোলাম মোস্তফা। এরপর গত পাঁচ বছরে ক্ষমতা থেকে এলাকার ব্যাপক উন্নয়ন করেছেন তিনি। এবা্েরর নির্বাচনে মহাজোটের কারণে আসনটি জাতীয় পাটিকে দেওয়ার প্রক্রিয়ায় তাঁকে মনোনয়ন প্রদান করা হয়নি। আসনটিতে জেলা জাতীয় পাটির সহসভাপতি সাবেক সংসদ সদস্য কাজী ফারুক কাদের ও মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেলকে জোটের মনোনয়ের প্রক্রিয়ার কথা জানান তারা।

মুক্তিযোদ্ধা সংসদ উপজেলা ইউনিট সাংগঠনিক কমান্ডার মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার ও মুক্তিযোদ্ধা নরেশ চন্দ্র বর্মন বলেন,‘জাতীয় পাটির সাবেক ওই সংসদ সদস্য কাজী ফারুক কাদের মুসলীম লীগের চেয়ারম্যান স্বাধীনতা বিরোধী কাজী কাদেরের সন্তান। অপর প্রার্থী মেজর রানা এলাকায় অপরিচিত মুখ। সেখানে স্বাধীনতা বিরোধীর সন্তান ফারুক কাদেরকে মনোনয়ন দেওয়া হলে স্বাধীনতার স্বপক্ষের অনেকেই ভোট দেওয়া থেকে বিরত থাকবেন। জনসংযোগ না থাকায় মেজর রানার জয়ও নিশ্চিত না। সে ক্ষেত্রে আওয়ামী লীগের পক্ষে বর্তমান সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফাকে মনোনয়ন দেওয়া হলে জয় নিশ্চিত হবে।

মীরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর খান হুকুম আলী বলেন,‘এলাকাটি জামায়াত অধ্যুসিত হওয়ায় কয়েকবার এখান থেকে জামায়াতের প্রার্থী সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০১৪ সালের নির্বাচনে সেটি উদ্ধার করেন অধ্যাপক গোলাম মোস্তফা। তিনি এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন, জনগণের সঙ্গে তাঁর ব্যাপক সম্পৃক্ততা আছে। তাঁকে মনোনয়ন দেওয়া হলে বিজয় নিশ্চিত হবে।

Tags: