muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

কিশোরগঞ্জে আন্তর্জাতিক জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপিত

কিশোরগঞ্জে ২৭ তম আন্তর্জাতিক ২০ তম জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন,জেলা সমাজসেবা কার্যালয় ও স্থানীয় স্বেচ্ছাসেবী সংস্থা বিভিন্ন কর্মসুচীর আয়োজন করে। কর্মসুচীতে অন্তভূক্তি ছিল র‌্যালী ও আলোচনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ উপলক্ষে সোমবার সকালে কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়াম হতে জেলা প্রশাসক মো.সারওয়ার মুর্শেদ চৌধুরীর নেতৃত্বে একটি র‌্যালী বের করে। র‌্যালিতে পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম, এডিসি (শিক্ষা ও আইসিটি) মোঃ আব্দুল্লাহ আল মাসউদ, জেলা সমাজসেবার উপপরিচালক মোঃ কামরুজ্জামান খানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। র‌্যলিটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা সরকারী বালিকা সদনে গিয়ে আলোচনাসভায় মিলিত হয়। জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মোঃ কামরুজ্জামান খানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসকমো.সারওয়ার মুর্শেদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম, সিভিল সার্জন ডা. মোঃ হাবিবুর রহমান।

বক্তব্য রাখেন,সদর উপরেজলা আওয়ামীলীগের সভাপতি অ্যডভোকেট মোঃ আতাউর রহমান, গণতন্ত্রী পার্টির সভাপতি ভূপেন্দ্র ভৌমিক দোলন, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মিটুন চক্রবর্তী, প্রতিবন্ধী নেতা মো.শাহাবুদ্দিন আহমদ, প্রতিবন্ধীদের রিসোর্স পার্সন মো.মহসীন, বঙ্গবন্ধু দুস্থ ও প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি আল আমিন প্রমুখ।

পরিচালনায় ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শহীদুল্লাহ। আলোচনা সভায় জানানো হয় জেলার ৩৫ হাজার ১ শত ৪৫ জন প্রতিবন্ধীদের উন্নয়নে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে জেলা সমাজসেবা কার্যালয়। বক্তারা প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় সম্পদ, সামাজিক প্রতিবন্ধীদের সুরক্ষা নিশ্চিত করতে হবে বলে দাবী জানান। সভায় জেলা পর্যায়ে সফল প্রতিবন্ধী ব্যাক্তি মৃত্তিকা প্রতিবন্ধী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কলামিষ্ট মুহাম্মদ মাহবুবুর রহমান ভূইয়া, সফল প্রতিবন্ধী প্রতিষ্ঠান কল্যাণী ইনকুসিভ স্কুল ও সফল ব্যাক্তি ফরমোজা মোমতাজকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

এছাড়াও ২৬ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার প্রদান করা হয়। পরে জেলার প্রতিবন্ধী প্রতিভাময়ী শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক সন্ধা অনুষ্ঠিত হয়। এ সময় জেলা প্রশাসনের ও সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা কর্মচারী, বিভিন্ন শ্রেণী পেশার প্রতিবন্ধীগণ, স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

 

 

Tags: