muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

এডিসি জেনারেলকে দেখতে হাসপাতালে হাজারো মানুষের ভিড়

শনিবার দুপুর থেকেই আধুনিক সদর হাসপাতাল, কিশোরগঞ্জে অতিরিক্ত জেলা প্রশাসক তরফদার মোঃ আক্তার জামীল কে দেখতে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ভিড় জমাচ্ছেন।

উল্লেখ্য গত ৩০ নভেম্বর ২০১৮ তারিখ শুক্রবার সন্ধ্যায় কিশোরগঞ্জের এডিসি জেনারেল তরফদার মোঃ আক্তার জামীল ডায়রিয়ায় আক্রান্ত হন। ঐ রাতে ডাক্তারের পরামর্শক্রমে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করে অফিসার্স ডরমেটরিতেই অবস্থান করেন। নির্বাচনের কাজে পরদিন শনিবার সকালে অফিস করতে গেলে অবস্থার অবনতি উপলব্ধি করে তিনি নিজেই আধুনিক সদর হাসপাতাল, কিশোরগঞ্জে ভর্তি হন। হাসপাতালে ভর্তির পরমুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তার অসুস্থতার খবর চারদিকে ছড়িয়ে পড়ে। খবর ছড়িয়ে পড়ার পর থেকেই অনবরত বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ তার কেবিনে ভিড় জমাতে থাকে। দায়িত্ব পালনরত ডাক্তারদের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও অসুস্থ এডিসি জেনারেল কে দেখতে আসা হাজারো মানুষদের ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

সোমবার সকালে হাসপাতালে গিয়ে জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী অসুস্থ্ এডিসি জেনারেল তরফদার মোঃ আক্তার জামীলের শারীরিক অবস্থার খোঁজ খবর নেন এবং বিশেষজ্ঞ চিকিৎসকের সাথে কথা বলেন। এসময় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সহ কালেক্টরেটের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ উপস্থিত ছিলন।

এছাড়াও তাকে একে একে দেখতে আসেন পুলিশ সুপার মোঃ মাশরুকুর রহমান খালেদ (বিপিএম) ও পুলিশ বিভাগের কর্মকর্তাগণ, সিভিল সার্জন, ডেপুটি সিভিল সার্জন সহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাবৃন্দ, জেলা ও সদর উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, বিজ্ঞ পিপি সহ আইনজীবি সমিতির সদস্যবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, নার্সিং ইনস্টিটিউটের ইনস্ট্রাক্টর ও কর্মকর্তাসহ নার্সিং ইনস্টিটিউটের কয়েকশত ছাত্রী, জেলা সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ, গণপূর্ত বিভাগের কর্মকর্তাবৃন্দ, বিআরডিবির কর্মকর্তাবৃন্দ, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন মসজিদের ইমাম ও খতিববৃন্দ, গুরুদয়াল সরকারি কলেজ, ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, পৌরমহিলা কলেজ, লাইসিয়াম কিন্ডারগার্টেন এর শিক্ষকবৃন্দ, জেলা প্রেসক্লাবের সদস্যবৃন্দ, কিশোরগঞ্জ প্রেসক্লাবের সদস্যবৃন্দ, সিটি প্রেসক্লাবের সদস্যবৃন্দ, টেলিভিশন সাংবাদিক ফোরামের সদস্যবৃন্দ, টিভি জার্নালিস্ট এ্যসোসিয়েশনের নেতৃবৃন্দ, নিরাপদ সড়ক চাই এর সদস্যবৃন্দ, সচেতন নাগরিক কমিটির সদস্যবৃন্দ, ক্যাবের প্রতিনিধিবৃন্দ, ভোক্তা-অধিকার সংরক্ষণ জেলা কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ, বড় বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ, বিদ্যানীড়ের শিক্ষকবৃন্দ, আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় ও এস ভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বাংলাদেশ মাদকবিরোধী সংগঠনের সদস্যবৃন্দ, ডিজিএফআই এর সদস্য, জেলা কারাগারের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ,দারিদ্র বিমোচন ফাউন্ডেশন এর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, আশ্রয়ের সদস্যবৃন্দ, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট্রের ট্রাস্টিগণ, জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ, পৌর মার্কেটের ব্যবসায়ীবৃন্দ, চেম্বার অফ কমার্স এন্ড ইন্ড্রাস্টিজ এর সদস্যবৃন্দ, সম্মিলিত নাগরিক ফোরামের নেতৃবৃন্দ, সামাজিক আন্দোলনের সদস্যবৃন্দ, সচেতন নাগরিক কমিটির নেতৃবৃন্দ, কিশোরগঞ্জ সংস্কৃতি মঞ্চ, কটিয়াদী রক্তদান সমিতির সদস্যবৃন্দ, মানবাধিকার নাট্যগোষ্ঠী, শিল্পী কল্যাণ সমিতি, একতা নাট্য গোষ্ঠী, জলছবি, সন্দীপন সাহিত্য আড্ডা, স্কাইলার্ক ব্যন্ড, ইথার ব্যন্ড, সিকে সাউন্ড, মহিনন্দ ইতিহাস ও ঐতিহ্য সংরক্ষণ পরিষদ, রংলিপি, বাংলা সাহিত্য পরিবার, মিথিলা অডিও ভিশন, ছড়াকার সংসদ, সুরাঙ্গন সাংস্কৃতিক সংঘ, চর্যাপদ নাষ্ঠগোষ্ঠী ও কিশোরগঞ্জ থিয়েটার ফোরাম (KFT) এর সদস্যবৃন্দ, বঙ্গবন্ধু দুঃস্থ ও প্রতিবন্ধী সেবা কেন্দ্রের সদস্যবৃন্দ,স্বাধীনতা চিকিৎসক পরিষদ এর নেতৃবৃন্দ, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) জেলা শাখার নেতৃবৃন্দ, কৃষি সম্প্রসারণ বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, নৃত্যাঙ্গন সাংস্কৃতিক সংঘ, বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, নজরুল সঙ্গীত শিল্পী পরিষদের সদস্যবৃন্দ, আলমগীর সিটির কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন এনজিওর কর্মকর্তাবৃন্দ, নারীনেত্রীবৃন্দ, উইমেন চেম্বারের প্রতিনিধিবৃন্দ, চন্দ্রাবতী আবৃত্তি পরিষদ,  হিমু পরিবহন এর সদস্যবৃন্দ, বাউল সমিতির সদস্যবৃন্দ, সুবর্ণ কথন, নিফ আইটির সদস্যবৃন্দ, রুরাল মেডিকেল ফোরামের নেতৃবৃন্দ, বিভিন্ন অনলাইন এ্যক্টিভিস্ট গ্রুপের সদস্যবৃন্দ, স্থানীয় দৈনিক পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিকবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দসহ হাজারো সাধারণ মানুষ। এছাড়া ফোনের মাধ্যমেও দেশ-বিদেশ থেকে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ তার অসুস্থতার বিষয়ে খোঁজ খবর নিয়েছেন।

উল্লেখ্য, তরফদার মোঃ আক্তার জামীল কিশোরগঞ্জের ৩৭তম এডিসি জেনারেল। জনসম্পৃক্ততা, সততা, স্বচ্ছতা, সাধারণ জীবন যাপন ও বিস্তৃত কর্মকান্ডের দরুণ জনপ্রিয়তাই ইতোপূর্বের সকল এডিসি জেনারেল কে ছাড়িয়ে গেছেন বলে কিশোরগঞ্জের সাধারণ মানুষের ধারণা।

 

 

Tags: