নির্বাচন - December 6, 2018

আজ রাতেই বিএনপির প্রার্থী তালিকা

আজ রাত ৮টার পর থেকে বিএনপির প্রার্থী তালিকা ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সন্ধ্যায় আংশিক তালিকা ঘোষণা করা হতে পারে।

আজ বৃহস্পতিবার বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, রিটার্নিং অফিসার প্রার্থিতা বাতিল করলেও আপিলে বিএনপির অধিকাংশ প্রার্থী ন্যায় বিচার পেয়েছেন। ন্যায় বিচার হলে খালেদা জিয়াও তার প্রার্থিতা ফিরে পাবেন।

‘বিএনপির প্রার্থীদের তালিকা ঘোষণা করলে দলে কোন্দল দেখা দেবে’—আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের বিষয়ে জানতে চাইলে বিএনপির মহাসচিব বলেন, আমি তার বক্তব্যের জবাব সাধারণত দিতে চাই না। কারণ তিনি সবসময় অবান্তর কথা বলেন। কাদের সাহেব এর আগে বলেছিলেন, বিএনপি প্রার্থী দিতে পারবে না, সংকটে পড়বে। আমরা সাড়ে ৮শ প্রার্থী দিয়েছি। এখন তিনি বলছেন, বিএনপি ভেঙে সবাই আওয়ামী লীগে যোগ দেবে। এখনও কেউ যায়নি। তারা ভীত-সন্ত্রস্ত বলেই এমন কথা বলছেন।

তিনি বলেন, রিটার্নিং অফিসাররা বিএনপির অসংখ্য নেতাকে নির্বাচনের অযোগ্য করেছিলেন। আজ আপিলে তারা বৈধ হয়েছেন। এজন্য নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাই। এটা একটি বিজয়। একইভাবে বিজয়ের মধ্য দিয়ে দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করা হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নিরপেক্ষতা নষ্ট করার জন্য প্রশাসন যুক্ত হচ্ছে বলে অভিযোগ করে বিএনপি মহসাচিব বলেন, আমরা আবারও নির্বাচনের পরিবেশ তৈরি করতে গ্রেফতার বন্ধ করার জন্য কমিশনের প্রতি আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, আগামী নির্বাচনে পরাজয়ের ভয়ে ভীত হয়ে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বে-আইনিভাবে নির্বাচনকে প্রভাবিত করছে সরকার।


আরও পড়ুন

২ Comments

  1. I simply want to mention I am just beginner to blogs and honestly savored you’re web page. Probably I’m planning to bookmark your blog . You absolutely have great writings. Regards for sharing your blog.

Comments are closed.