নির্বাচন - ডিসেম্বর ৬, ২০১৮ ১১:৪০ পূর্বাহ্ণ

গোলাম মাওলা রনির মনোনয়নপত্র বৈধ ঘোষণা

পটুয়াখালি-৩ আসনে গোলাম মাওলা রনির মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেছিলেন তিনি। আবেদন শুনানির পর আজ বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) নির্বাচন কমিশন এই রায় দেয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) মোট ৫৪৩ জন আপিল করেছেন। এসব আবেদন নিয়ে আজ থেকে শুনানি শুরু হয়েছে। আগামী শনিবার পর্যন্ত এই শুনানি চলবে। আপিল যাচাই বাছাই শেষে সঙ্গে সঙ্গে সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি গত ২৬ নভেম্বর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে দলটিতে যোগ দেন। পটুয়াখালী-৩ আসনে বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন বলে জানান রনি নিজেই। তবে তার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। এ বিষয়ে গোলাম মওলা রনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘হলফনামা স্বাক্ষর না থাকার কারণে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়। আসলে নির্বাচন কমিশন থেকে যে হলফনামা দেওয়া হয়েছে, সেটাতে আমার স্বাক্ষর ছিল। কিন্তু যেটা নোটারি করা, সেখানে স্বাক্ষর করতে ভুল হয়েছে।’ এই সিদ্ধান্তের বিরুদ্ধে তিনি নির্বাচন কমিশনে আপিল করেন এবং আজ তার মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়।

৯ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার এবং ৩০ ডিসেম্বর ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়ার পর থেকে প্রার্থী ও তার সমর্থকরা নির্বাচনি এলাকায় প্রচার-প্রচারণা চালাতে পারবেন।

 

 

1 Comment

Comments are closed.