সাইবার নিরাপত্তা শঙ্কা : দুই প্রতিষ্ঠানের পণ্য নিষিদ্ধ করছে জাপান

তথ্য প্রযুক্তি রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
ডিসেম্বর ৮, ২০১৮ ১২:১৮ অপরাহ্ণ

সাইবার সিকিউরিটি নিয়ে শঙ্কার কারণে জাপান সরকার চীনের বৃহৎ মোবাইল কোম্পানির তৈরি টেলিকম পণ্যের ব্যবহার নিষিদ্ধ করতে যাচ্ছে। শুক্রবার বিভিন্ন সংবাদ মাধ্যমের খবরে জানানো হয় মার্কিন যুক্তরাষ্ট্রের কাছ থেকে সতর্কবার্তা পেয়ে দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নিয়েছে জাপান।

সংবাদমাধ্যম ইয়োমিউরি শিম্বুন জানায়, সরকার হুয়াইও ও জেটির পণ্য ব্যবহার করা থেকে বিরত রাখতে যত দ্রুত সম্ভব সোমবার আভ্যন্তরীণ আইন সংশোধন করতে যাচ্ছে।

সাইবার হামলায় ব্যবহার করা হয় এমন ধরণের ভাইরাস থাকার শঙ্কায় এ দুই কোম্পানির তৈরি পণ্যের ব্যবহার এড়াতে যুক্তরাষ্ট্র অনুরোধ জানানোর পর জাপান এমন পদক্ষেপ নিতে যাচ্ছে।

হুয়াই এবং জেটি নামের দুই কোম্পানির যন্ত্রাংশ দিয়ে তৈরি দেশীয় পণ্যও সরকারি কাজে ব্যবহার না করার সিদ্ধান্ত নিয়েছে জাপান।

এ প্রতিবেদনের ব্যাপারে জানতে চাইলে সরকারের শীর্ষ মুখপাত্র ইয়োশিহিদ সুগা বিষয়টি নিয়ে কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানালেও তিনি বলেন, সাইবার সিকিউরিটি ইস্যুতে জাপান যুক্তরাষ্ট্রকে ঘনিষ্ঠভাবে সহযোগিতা করছে।

 

 

1 Comment
  1. our website says

    I simply want to say I am newbie to blogs and absolutely enjoyed you’re blog site. Most likely I’m likely to bookmark your website . You surely have perfect articles and reviews. Many thanks for sharing with us your website.

Comments are closed.

সর্বশেষ পাওয়া