ভৈরব - December 9, 2018

ভৈরবে বেগম রোকেয়া দিবস পালিত

কিশোরগঞ্জের ভৈরবে শেখ হাসিনার বার্তা, নারী পুরুষ সমতা। এই স্লোগানকে প্রতিপাদ্য করে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষ কার্যক্রমের আওতায় উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়ীতাদের সংবর্ধনা দেয়া হয়েছে।
আজ সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তন কক্ষে এই সংবর্ধনার আয়োজন করা হয়েছে। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেহানা পারভীন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: আনিসুজ্জামান।
এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আছমা আহমেদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জলি বদন তৈয়বা, উপজেলা একাডেমিক সুপারভাইজার স্বপ্না বেগম প্রমুখ।
এ সময় আলোচনা শেষে অতিথিবৃন্দ ভৈরব উপজেলার ৫ জন জয়ীতাদের হাতে জয়িতা অন্বেষণ বাংলাদেশ- ২০১৮ সম্মাননাপত্র ও ক্রেস্ট তুলে দেন।
জয়িতারা হল, সফল জননী ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে ভৈরব পৌর এলাকার উত্তরপাড়ার সেলিনা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যামে জীবন শুরু করেছে যে নারী সেই ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে সেরা হয়েছেন, ভৈরব পৌর এলাকার উত্তরপাড়া গ্রামের চায়না বেগম, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে সেরা হয়েছেন ভৈরব পৌর এলাকার উত্তরপাড়া গ্রামের দীপা রানী সাহা, অর্থনৈতিক ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে শ্রেষ্ঠ হয়েছেন ভৈরব পৌর এলাকার কমলপুর গ্রামের রীমা বেগম, সমাজ উন্নয়নের অসামান্য অবদান রেখেছেন যে নারী ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ হয়েছেন ভৈরব বাজার কাঠপট্টি এলাকার জয় রানী বালা।
এ সময় বক্তারা বলেন, নারীরা এগিয়ে যাচ্ছে বলে দেশ এগিয়ে যাচ্ছে। নারীদের আইকন বেগম রোকেয়া। নারীদের স্ব-ইচ্ছা থাকলেই নারীরা এগিয়ে যেতে পারে সেই প্রতিভা, ইচ্ছাশক্তি এবং অন্ধকার জগৎ থেকে নারীরা কিভাবে আলোর পথে আসবে তার পথ দেখিয়েছেন বেগম রোকেয়া। তার দেখানো পথেই নারীরা এগিয়ে যাচ্ছে। জীবনের সাথে কিভাবে যুদ্ধ করে সামনের দিকে এগিয়ে যেতে হয় সেই মহিয়সী নারী বেগম রোকেয়া আমাদের রাস্তা দেখিয়ে গেছেন। আমরা নারীরা কখনো হারবোনা। বর্তমান নারীরা কোনো দিক দিয়ে পিছিয়ে নেই এবং আমরা পিছিয়ে থাকবোনা।
অনুষ্ঠানে অতিথি ছাড়াও সুশীল সমাজের নেত্রীবৃন্দসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

1 Comment

  1. I simply want to tell you that I am all new to weblog and truly loved your blog. More than likely I’m likely to bookmark your site . You really come with terrific posts. Thanks a lot for revealing your web-site.

Comments are closed.