পাঁচ দিন ব্যাংক লেনদেন বন্ধ

ডেস্ক রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
ডিসেম্বর ২১, ২০১৮ ১০:২৮ পূর্বাহ্ণ

বড়দিনের ছুটি, নির্বাচনের জন্য সাধারণ ছুটি, ব্যাংক হলিডে ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে এই বছরের শেষ সাত দিনের মধ্যে পাঁচ দিন ব্যাংকের লেনদেন বন্ধ থাকবে। এই ৫ দিন আর্থিক প্রতিষ্ঠানগুলোতেও লেনদেন হবে না।

বাংলাদেশ ব্যাংকের তথ্য অনুযায়ী, আগামী ২৫ ডিসেম্বর যিশু খ্রিস্টের জন্মদিন (বড়দিন)  উপলক্ষে দেশের সব ব্যাংক বন্ধ থাকবে। এছাড়া দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের বার্ষিক হিসাব ক্লোজিং আগামী ২৭ ডিসেম্বর (বৃহস্পতিবার) নির্ধারণ করেছে বাংলাদেশ ব্যাংক। এই কারণে ২৭ ডিসেম্বর হবে শেষ কার্যদিবস। এদিনই চূড়ান্ত হবে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর বার্ষিক হিসাব। কেন্দ্রীয় ব্যাংক এই নিয়ে পৃথক দুটি প্রজ্ঞাপন জারি করেছে।

বাংলাদেশ ব্যাংকের হিসাব মতে, সাধারণ মানুষ ব্যাংকে এই বছরের শেষ লেনদেন করবেন আগামী ২৭ ডিসেম্বর। ২৮ ও ২ ৯ ডিসেম্বর শুক্র ও শনিবার। সাপ্তাহিক ছুটির কারণে এই দুদিন ব্যাংক বন্ধ থাকবে। ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে সাধারণ ছুটি। ৩১ ডিসেম্বর ব্যাংক হলিডে, এ কারণে এদিনও ব্যাংকে কোনও ধরনের লেনদেন হবে না। তবে এ সময় গ্রাহকেরা কার্ডের মাধ্যমে সীমার মধ্যে টাকা উত্তোলন করতে পারবেন। এদিকে টানা ছুটির কারণে ব্যাংকগুলোতে নগদ টাকার উত্তোলন বেড়ে গেছে। 

1 Comment
  1. look here says

    I simply want to mention I’m new to blogging and site-building and certainly loved you’re web-site. Probably I’m planning to bookmark your blog . You certainly come with terrific well written articles. Appreciate it for sharing with us your blog.

Comments are closed.

সর্বশেষ পাওয়া