muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ভালুকায় খুনের ঘটনায় গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের জামিরদিয়া ডোবালিয়া পাড়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধে মরিয়ম বেগম (৭০) নামে এক বৃদ্ধাকে গলা কেটে হত্যার ঘটনায় দোষীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে নিহতের পরিবার ও এলাকাবাসী।
শুক্রবার (২১ডিসেম্বর) সকালে উপজেলার জামিরদিয়া ডোবালিয়া পাড়া মোড়ে এ মানববন্ধনে এলাকার শত শত মানুষ ব্যানার, প্লেকার্ড ও পোস্টার হাতে নিয়ে রাস্তার দু‘পাশে দাড়িয়ে প্রায় ঘন্টাব্যাপি মানববন্ধন করেছে। এ সময় খুনিদের বিচারের দাবিতে শ্লোগান দিতে থাকে। নিহতের পরিবারের সদস্য খুনিদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমুলক বিচারের দাবী জানান। কান্না জড়িত কন্ঠে নিহতের মেয়ে হাজেরা খাতুন মামলার আসামী জাফরসহ সকল আসামীর দ্রুত গ্রেপ্তারের দাবী জানান। মামলার বাদী শাহ জালাল বলেন, বাইরে থাকা মামলার আসামীরা তাদেরকে হুমকি দিচ্ছে মামলা তুলে নেয়ার জন্য।
উল্লেখ, চলতি মাসের ১৩ তারিখ ওই গ্রামের মৃত: আব্দুল জব্বারের স্ত্রী মরিয়ম বেগমকে ঘাতক ছেলে বাড়ির উঠানে জবাই করে হত্যা করে। যে ঘরটিতে থাকতেন তা ছেড়ে দেয়ার জন্য মোস্তফা দীর্ঘদিন যাবৎ মায়ের ওপর নানা ভাবে অত্যাচার করে আসছিল। অভিযুক্তের ভয়ে নিহতের ছোট ছেলে শাহ জালালকে গত কয়েক মাস যাবৎ বাড়ি ছেড়ে বিভিন্ন স্থানে পালিয়ে থাকতে হয়েছে। এলাকাবাসী ও শাহ জালাল আরও জানায় তার মাকে বাড়ির উঠানে জবাই করার পর ঘাতক মোস্তফা দৌড়ে গিয়ে পার্শ্ববর্তী দোকানপাটের সামনে গিয়ে বলতে থাকে মাকে আমি মেরে ফেলেছি। এসময় স্থানীয় জনতার সন্দেহ হলে টের পেয়ে সেখান থেকে পালানোর সময় এলাকাবাসী তাকে আটক করে।
ভালুকা মডেল থানার ওসি ফিরোজ তালুকদার জানান, মাকে খুন করার ঘটনায় ঘাতক ছেলেকে ঘটনারদিনই আটক করা হয়েছে। আদালতে সে ১৬৪ ধারায় জবানবন্ধিতে নিজেই হত্যার দায় স্বীকার করেছে। তারপরও তদন্ত অব্যহত আছে, যদি কেউ এই হত্যার সাথে জড়িত থাকে তাহলে তাদের বিরোদ্ধে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।

Tags: